বাকৃবিতে কার্যালয় দখল নিয়ে ছাত্রফ্রন্টের দুপক্ষের সংঘর্ষ, আহত ২৩

Agri.Varsity Mymensingh News pic (1)ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বামপন্থী ছাত্র সংগঠন বাংলাদেশ সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও বাংলাদেশ সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (মার্ক্সবাদী) মধ্যে ক্যাম্পাসের কার্যালয় দখল নিয়ে সংঘর্ষে ২৩ জন আহত হয়েছেন। তাদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার থেকে সংঘর্ষের সূত্রপাত হলেও আজ শুক্রবার সন্ধ্যায় দ্বিতীয় দফায় সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কার্যালয় দখল নিয়ে কয়েক দিন ধরেই ওই দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এরই ধারাবাহিকতায় আজ সন্ধ্যায় কার্যালয় নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয় পক্ষেরই কর্মীরা আহত হয়ে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর অধ্যাপক. ড একেএম জাকির হোসেন বলেন, ‘ছাত্র সংগঠনের কাছ থেকে এ ধরণের কর্মকাণ্ড আমরা প্রত্যাশা করিনা।’ তিনি আরও জানান, যে সব শিক্ষার্থী এই ঘটনার সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বড় ধরণের ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কার্যালয় সীলগালা করে দিয়েছে। 

/এমডিপি/