হাসপাতালে স্ত্রীর লাশ ফেলে পালালেন স্বামী

ময়মনসিংহময়মনসিংহের ধোবাউড়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  স্ত্রী রোজিনা আক্তারের (৩০) লাশ ফেলে পালিয়েছে স্বামী হাবিব উদ্দিন। শনিবার (১৭ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তবে নিহতের পরিবারের অভিযোগ, যৌতুকের টাকা না দেওয়ায় রোজিনাকে নির্যাতন করে মেরে ফেলে হাসপাতালে ভর্তি করার পর স্বামী হাবিব পালিয়ে গেছে।

নিহত রোজিনার বড় ভাই বাবুল মিয়া জানান, গত ৫ বছর আগে ধোবাউড়ার বাগুড়া গ্রামের কৃষক হাবিব উদ্দিনের সঙ্গে তার বোন রোজিনার বিয়ে হয়।তাদের একটি ছে সন্তানও রয়েছে। বিয়ের সময় হাবিবকে প্রায় ৫০ হাজার টাকা যৌতুক দিয়েছিলেন তারা। গত এক বছর ধরে আবারও যৌতুকের টাকার জন্য চাপ দিয়ে আসছিল এবং শারীরিক নির্যাতনও করছিল হাবিব। এই ঘটনায় সাংসারিক অশান্তির জেরে শনিবার রাতে যৌতুকের টাকার জন্য তার বোনকে শারীরিক নির্যাতন করলে সে অসুস্থ হয়ে পরে। পরে রোজিনাকে হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু ঘটে। পরে স্বামী হাবিব তাকে হাসপাতালে ভর্তি করে দিয়ে কৌশলে পালিয়ে যায়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. জাকির হোসেন জানান, হাসপাতালে ভর্তি করার আগেই রোজিনার মৃত্যু হয়েছে। তবে কি কারণে মৃত্যুর ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি।  

ওসি শওকত আলম জানান, হাসপাতাল থেকে রোজিনার লাশ থানায় নিয়ে আসা হয়েছে এবং ময়না তদন্তের প্রস্তুতি চলছে। এ বিষয়ে নিহতের পরিবার থানায় অভিযোগ করেছে। তদন্ত করে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।