নেত্রকোনায় কৃষকলীগের সভাপতিকে হত্যার চেষ্টা, থানায় জিডি

নেত্রকোনানেত্রকোনা জেলা কৃষকলীগের সভাপতি ও আগামী জাতীয় সংসদ নিবার্চনে নেত্রকোনা-৩ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কেশব রঞ্জন সরকারকে হত্যার চেষ্টা করেছে স্থানীয় মাদকসেবী ও ব্যবসায়ীরা।  রবিবার (৬ মে) সন্ধ্যায় শহরের নাগড়া সাহা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে তিনি ওই দিন রাতেই দায়ীদের নাম উল্লেখ করে নেত্রকোনা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

ডায়েরি সূত্রে জানা গেছে,শহরের নাগড়া সাহাপাড়া এলাকার বাসিন্দা যতন কুমার সাহার ছেলে টুটুল সাহা সোমবার বিকালে পরিকল্পিতভাবে কেশবরঞ্জর সরকার রাস্তা দিয়ে বাসায় যাওয়ার সময় মোটরসাইকেল চাপা দিতে চায় কিন্তু তাতে সে ব্যর্থ হয়। পরে সন্ধ্যায় কেশব রঞ্জন সরকার বাসা থেকে বের হয়ে দলীয় কার্যালয়ের উদ্যেশ্যে রওনা দেওয়ার সময় আসামিরা ফের তাকে আঘাত করার জন্য এগিয়ে আসলে দলীয় নেতাকর্মীদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। তিনি জিডিতে আরও উল্লেখ করেন যে, নেত্রকোনা পৌর সভার মেয়রের গাড়িচালক বিভূতি রঞ্জন সাহার ছেলে মিঠুন সাহা ও টুটুল সাহা মাদক ব্যবসার অপরাধে কিছুদিন আগে জেলহাজতে যায়।

জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকার বলেন, ‘আমি আগামী জাতীয় সংসদ নিবার্চনে নেত্রকোনা-৩ আসনে মনোনয়ন প্রত্যাশী হিসেবে এলাকায় দীর্ঘদিন ধরে  গণসংযোগ করছি। যে কারণে প্রতিপক্ষের লোকজন এলাকার মাদক ব্যবসায়ীদের দিয়ে আমাকে হত্যার চেষ্টা ও পরিকল্পনা করে যাচ্ছে। আমি ঘটনাটির সুষ্ঠু তদন্তপূর্বক দোষিদের গ্রেফতার করে আইনের মাধ্যমে এর বিচার দাবি করছি ও যারা আমাকে হত্যার পরিকল্পনা করেছে তাদের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বুরহান উদ্দিন বলেন,ঘটনাটি এখন তদন্তাধীন রয়েছে। সঠিক তদন্তের মাধ্যমে এর সত্যতা পেলে দায়ীদেও বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।