মিথ্যা মামলায় হয়রানির অভিযোগে দুই পুলিশ কর্মকর্তা ক্লোজড

নেত্রকোনা

নিরাপরাধ ব্যক্তিকে মাদক মামলা দিয়ে হয়রানির অভিযোগে নেত্রকোনা মডেল থানার দুই পুলিশ কর্মকর্তাকে সাময়িকভাবে ক্লোজড করেছে পুলিশ প্রশাসন।

ক্লোজ পুলিশ কর্মকর্তারা হলেন, নেত্রকোনা মডেল থানার ওসি (তদন্ত) উত্তম কুমার রায় ও সেকেন্ড অফিসার এসআই  সাখাওয়াত হোসেন।

এ ঘটনার সত্যতা স্বীকার করে নেত্রকোনার পুলিশ সুপার জয়দেব চৌধুরী বলেন,‘এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টি তদন্তের জন্য কমিটি গঠন করা হয়েছে। একজন নিরীহ মানুষও যাতে পুলিশী হয়রানির শিকার না হয়, এ ব্যাপারে পুলিশ প্রশাসনকে সতর্ক করা হয়েছে।

জানা যায়, নেত্রকোনা সদর উপজেলার মদনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি খোকা মিয়ার ছেলে নরেদ্র নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও আওয়ামী লীগ কর্মী সাখাওয়াত হোসেনকে গত ১৮ ফেব্রুয়ারি রাতে বাড়ি থেকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। পরদিন তাকে গাজার মামলায় জড়িয়ে কোর্টে পাঠায়। এর পরিপ্রেক্ষিতে মদনপুর এলাকার সাধারণ জনগণ দল বেঁধে পুলিশ সুপার কার্যালয়ে এসে মিথ্যা মামলায় নিরীহ ব্যক্তিকে হয়রানির অভিযোগ করেন। পরে নেত্রকোনার পুলিশ সুপার জয়দেব চৌধুরী (সেবা) অভিযোগটি তদন্তের জন্য উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেন। অতিরিক্ত পুলিশ সুপার এস এম আশরাফুল আলমের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটিকে দ্রুত তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। পরে তদন্ত কমিটির সুপারিশে নেত্রকোনা মডেল থানার (ওসি তদন্ত) উত্তম কুমার রায় ও সেকেন্ড অফিসার সাখাওয়াতকে সাময়িকভাকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়।