শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় দেওয়ার ঘটনায় মেয়রের অপসারণ দাবি

বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় দেওয়ার ঘটনায় জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহর অপসারণ ও গ্রেফতার দাবিতে মানববন্ধন করা হয়েছে। 

রবিবার (১৯ ডিসেম্বর) বেলা ১১টায় দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষক-কর্মচারীর অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এ সময় বক্তারা বলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিতের ঘটনাযর মামলায় পৌর মেয়রকে অবিলম্বে গ্রেফতার ও আপসারণ করতে হবে। তা না হলে শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রমসহ ইউনিয়ন পরিষদ নির্বাচনের কার্যক্রম থেকে সরে আসার ঘোষণা দেন শিক্ষকরা। 

মানববন্ধনে অংশ নেন দেওয়ানগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হকের সভাপতিত্বে ও বাঘারচর আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক মো. তাপসের সঞ্চালনায় বক্তব্য দেন মাদারের চর এ জি আই দাখিল মাদ্রসার সুপার আসমত আলী, পোল্ল্যাকান্দি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম, লংকার চর দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোখলেছুর রহমান প্রমুখ। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে স্মারকলিপি দেন শিক্ষক ও কর্মচারীরা।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিজয় দিবসের অনুষ্ঠানে পুষ্পস্তবক অর্পণের সময় ঘোষণা মঞ্চ থেকে পৌর মেয়র শাহনেওয়াজের নাম দেরিতে ঘোষণা করায় উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ ঘটনায় পৌর মেয়রকে আসামি করে মামলা করেন ওই শিক্ষা কর্মকর্তা।