জানুয়ারিতে জামালপুরে চালু হচ্ছে ফুটবল অ্যাকাডেমি

ফুটবলের মানোন্নয়নে আগামী বছরের জানুয়ারি থেকে জামালপুরে শুরু হচ্ছে ফুটবল অ্যাকাডেমির কার্যক্রম। এ উপলক্ষে বুধবার (১৭ আগস্ট) বিকাল ৩টায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তারা জামালপুরের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম স্টেডিয়াম পরিদর্শন করেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কে এম আলী রেজা, জাতীয় ক্রীড়া পরিষদের প্রকল্প প্রকৌশলী নাজিম উদ্দীন, বাফুফের গ্রাসরুটসের ম্যানেজার হাসান মাহমুদ জামালপুরের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম স্টেডিয়াম
পরিদর্শন শেষে জেলা ক্রীড়া সংস্থা, জেলা ফুটবল অ্যাসোসিয়েশন ও ফুটবল ক্লাবের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন।

এ সময় জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি পৌর মেয়র ছানোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশ ফুটবলের পুনর্জাগরণসহ শক্তিশালী জাতীয় ফুটবল দল গঠনের লক্ষ্যে বছরব্যাপী ফুটবল প্রতিযোগিতার আয়োজন, প্রশিক্ষণ প্রদান ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে শক্তিশালী করার প্রকল্পের আওতায় জামালপুরে এ ফুটবল অ্যাকাডেমির কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এই অ্যাকাডেমিতে দেশি-বিদেশি কোচদের তত্ত্বাবধানে দেশের বিভিন্ন জেলার বাছাই করা ৪০ থেকে ৪৫ জন ছেলেকে পাঁচ বছরের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে।

তারা আরও বলেন, জামালপুরে আগামী বছরের জানুয়ারি মাসে ফুটবল অ্যাকাডেমির কার্যক্রম শুরু হবে। এ ছাড়াও মাগুরা ও রাজশাহীতে চালু হতে যাচ্ছে আরও দুটি ফুটবল অ্যাকাডেমির কার্যক্রম। এর মধ্যে রাজশাহী অ্যাকাডেমিতে প্রশিক্ষণ দেওয়া হবে নারী ফুটবলারদের।