কাজে ফাঁকি দিয়ে জয়বাংলা স্লোগান দেওয়া স্বাস্থ্যকর্মীর প্রয়োজন নেই: স্বাস্থ্যমন্ত্রী

Sirajganj M Nasim Photo CC 23.03.17

নিজ জেলার পরিবার পরিকল্পনা দফতরের কঠোর সমালোচনা করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন,‘কর্মক্ষেত্রে ফাঁকি দিয়ে জয়বাংলা স্লোগান দিয়ে ঘুরে বেড়ানো কোনও স্বাস্থ্যকর্মীর প্রয়োজন নেই। রোগীদের স্বাস্থ্য সেবা না দিয়ে যারা ঘুরে বেড়াবে,তাদের শাস্তি পেতে হবে।পরিবার পরিকল্পনা দফতর একটি সেবা দানকারী সংগঠন। জয়বাংলা স্লোগান দিয়ে ঘুরে বেড়ানোর সংগঠন নয়।’ বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা অফিসের নব-নির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাঠকর্মীদের মাঠে গিয়েই স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘মোবাইলে খবর নিয়ে বাড়িতে বসে অফিস করার বিষয়টি ধরা পড়লে,অবশ্যই শাস্তি পেতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। জঙ্গি দমন করা হয়েছে। মা ও শিশু মৃত্যুর হার কমেছে। পদ্মা সেতুর কাজও এগিয়ে যাচ্ছে।’

এসময় নেতাকর্মীদের উদ্দেশ্য স্বাস্থ্যমন্ত্রী বলেন, নির্বাচনের মাত্র দেড় বছর বাকি আছে। ভোটের মাধ্যমে নৌকাকে জয়ী করতে চাইলে বাড়িতে বাড়িতে গিয়ে কাজ করতে হবে।আজ ক্ষমতায় আছি, কাল ক্ষমতা নাও থাকতে পারি। আপনারা ঠিকমত কাজ করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও জয়লাভ করবেন। শুধু কাজিপুরের দিকে তাকিয়ে না থেকে পুরো জেলার জন্য চিন্তাভাবনা করেন।

জেলা পরিবার পরিকল্পনা অফিসের উপ-পরিচালক মো.শাহিন হাসানের সভাপতিত্বে পরিবার পরিকল্পনা অধিদফতরের মহা-পরিচালক শেখ মো. শামীম ইকবাল, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল এম এ মোহী, পরিচালক কে এম মাহবুবুর রহমান জোয়ার্দ্দার, রাজশাহী বিভাগীয় পরিচালক মলয় কুমার রায়, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ পিপিএম, চেম্বার প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান প্রমুখ।

/জেবি/

 আরও পড়তে পারেন: সেন্টমার্টিন দ্বীপে মিয়ানমারের ১০ নাগরিক আটক