রাজশাহীতে মালদ্বীপের শিক্ষার্থীর লাশ উদ্ধার

Rajshahi Medical Student Death Photo 29.03.17

রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজের মহিলা হোস্টেল থেকে এক বিদেশি শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। মালদ্বীপ থেকে পড়তে আসা ওই শিক্ষার্থীর নাম রাউধা আথিফ (২১)। তার কক্ষে ফ্যানের সঙ্গে গলায় ওড়না বাঁধা অবস্থায় ঝুলন্ত লাশ দেখে পুলিশকে খবর দেওয়া হয়। প্রাথমিকভাবে এটাকে আত্মহত্যা বলে ধারণা করছে পুলিশ। বুধবার (২৯ মার্চ) সন্ধ্যায় রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতেখায়ের আলম এ খবর নিশ্চিত করেছেন।
নিহত শিক্ষার্থী রাউধা আথিফ পড়ালেখার পাশাপাশি মডেলিং করতেন। ২০১৬ সালের অক্টোবর মাসে বিশ্বখ্যাত ‘ভোগ’ ম্যাগাজিনের ভারতীয় সংস্করণেও তিনি মডেল ছিলেন। ওই সংখ্যার প্রচ্ছদেও আরও পাঁচ নারী মডেলের সঙ্গে উপস্থিত ছিলেন রাউধা।
বুধবার সকালে হোস্টেলের দ্বিতীয় তলায় বিদেশি শিক্ষার্থীদের ব্লকের ২০৯ নম্বর কক্ষে পাওয়া যায় রাউধার লাশ। কলেজের এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাউধা ওই কক্ষে একাই থাকতেন।
ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদমহিলা হোস্টেলের ইনচার্জ ডা. লায়লা আক্তার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রতিদিনের মতো রাতে খেয়ে সবাই যে যার রুমে ঘুমিয়ে ছিল। সকালে উঠে অন্য শিক্ষার্থীরা ক্লাসে যাওয়ার সময় রাউধাকে ডাকাডাকি করে কোনও সাড়া পায়নি। পরে জানালা দিয়ে উঁকি দিয়ে তার ঝুলন্ত লাশ দেখতে পায়।’
ঘটনাস্থল পরিদর্শন শেষে মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, রাউধার ঝুলন্ত দেহ দেখার পর ছাত্রীরা তা বিছানার ওপর নামিয়ে রেখেছিল। তবে গলায় ওড়না দিয়ে পেঁচানোর চিহ্ন দেখা গেছে। ময়নাতদন্তের পর তার মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।
পুলিশ কমিশনার শফিকুল ইসলাম আরও বলেন, ‘রাউধা আত্মহত্যা করে থাকলে কেন তিনি আত্মহত্যা করেছেন আমরা তা খুঁজে বের করার চেষ্টা করব। যেহেতু তিনি বিদেশি নাগরিক, তাই এটিকে আমরা সর্বোচ্চ প্রাধান্য দেবো। কলেজ কর্তৃপক্ষকে তার পরিবার এবং দূতাবাসের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।’
রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিদেশি ওই মেডিক্যাল শিক্ষার্থীর লাশ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের হিমঘরে রাখা আছে। মালদ্বীপ থেকে তার আত্মীয়-স্বজন আসার পর রাউধার লাশের ময়নাতদন্ত করা হবে।’
রাউধার মেডিক্যাল কলেজে ভর্তির আবেদন ফরমে দেওয়া তথ্য থেকে জানা জানা গেছে, মালদ্বীপের মালেতে তার বাড়ি। তার বাবার নাম মোহাম্মদ আথিফ। তিনি পেশায় একজন চিকিৎসক। তার মা আমিনাথ মুহারমিমাথ একজন মানবসম্পদ কর্মকর্তা। রাউধা হিরিয়া স্কুল থেকে মাধ্যমিক এবং ভিল্লা ইন্টারন্যাশনাল হাইস্কুল থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন।

আরও পড়ুন-
তৃণমূলে ছড়িয়ে পড়ছে জঙ্গি আস্তানা?

নাসিরপুরের জঙ্গি আস্তানায় ‘অপারেশন হিট ব্যাক’

/জেবি/টিআর/