বগুড়ায় ভিজিডির সোয়া চার মেট্রিক টন চাল জব্দ: দুইজন গ্রেফতার

সারিয়াকান্দি থেকে জব্দ ভিজিডির সোয়া চার মেট্রিক টন চাল

বগুড়ার সারিয়াকান্দির একটি গুদাম থেকে ভিজিডি’র ১৪২ বস্তা চাল জব্দ করেছে পুলিশ। মঙ্গলবার রাতে মথুরাপাড়া বাজারে জুলফিকার আলী নামে এক ব্যবসায়ীর গুদাম থেকে এগুলো উদ্ধার করা হয়। চালগুলো অন্য জায়গায় পাচারের সময় ওই ব্যবসায়ীর আত্মীয় মাসুদ মিয়া ও ভ্যান চালক ইউনুস আলীকে গ্রেফতার করা হয়। সারিয়াকান্দি থানার ওসি সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এখনো মামলা হয়নি।

সারিয়াকান্দি উপজেলার কর্ণিবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান আজাহার আলী মণ্ডল জানান, ‘মঙ্গলবার বিকাল পর্যন্ত তিনি ভিজিডি কার্ডধারী ২৩৯ জনের মধ্যে দুই মাসে ৪৭৮ বস্তা চাল বিতরণ করেন। প্রতি বস্তায় ৩০ কেজি করে চাল ছিল। দেবডাঙ্গা গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে জুলফিকার আলী মথুরাপাড়া বাজারে ধান-চাল কেনাবেচা করে থাকেন। মঙ্গলবার রাতে পুলিশ তার (জুলফিকার) গুদাম থেকে ১৪২ বস্তা চাল জব্দ করেছে। তিনি জানান, কার্ডধারীরা হয়তো তার কাছে চালগুলো বিক্রি করেছে।

সারিয়াকান্দি থানার এসআই জিয়াউর রহমান জানান, মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে মথুরাপাড়া বাজারে জুলফিকার আলীর গুদামে অভিযান চালানো হয়। এসময় পাচারকালে ১৪২ বস্তা চালসহ ওই ব্যবসায়ী আত্মীয় মথুরাপাড়ার সাইফুল মণ্ডলের ছেলে মাসুদ মিয়া ও ভ্যান চালক একই গ্রামের ইশার প্রামাণিকের ছেলে ইউনুসকে গ্রেফতার করা হয়েছে।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, এ ব্যাপারে ব্যবসায়ী জুলফিকার, মাসুদ ও ইউনুসসহ কয়েকজনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। গ্রেফতারকৃত দু’জনকে আদালতে হাজির করা হবে। আদালতের নির্দেশ অনুসারে জব্দ চালের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

তবে ওসি সিরাজুল ইসলাম ব্যস্ত থাকায় বুধবার বেলা ২টা পর্যন্ত কোনও মামলা হয়নি।

আরও পড়তে পারেন: ‘রোহিঙ্গা নিয়ে যারা দুর্ভিক্ষের দুঃস্বপ্ন দেখছে তারা বোকার স্বর্গে বাস করছে’