বগুড়ায় পিকনিকের বাস থেকে ১০ হাজার পিস ইয়াবাসহ চালক ও হেলপার গ্রেফতার

গ্রেফতারবগুড়ার শেরপুর উপজেলার ধুনট মোড় থেকে ১০ হাজার পিস ইয়াবাসহ বাসচালক ও হেলপারকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এ সময় একজন পালিয়ে গেছে। বুধবার ভোরে কক্সবাজার থেকে আসা পিকনিকের ওই বাসটি জব্দ করে তল্লাশি চালানো হয়। এ ব্যাপারে শেরপুর থানায় তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

গ্রেফতার দুজন হলো বগুড়ার শাজাহানপুর উপজেলার রামচন্দ্রপুর পশ্চিমপাড়ার আবদুল বারীর ছেলে বাসচালক জাকিরুল ইসলাম জাকির (৩৫) ও বগুড়া শহরের নিশিন্দারা পূর্ব খাঁপাড়ার মৃত ইনসান আলীর ছেলে হেলপার স্বপন শেখ (২৮)। পলাতক মাদক ব্যবসায়ী হলো শাজাহানপুর উপজেলার মাদলা কালিতলা এলাকার নাসির উদ্দিনের ছেলে জাহিদুল ইসলাম দুলাল (৩৫)।

বগুড়া ডিবি পুলিশের এস আই জুলহাজ উদ্দিন রবি জানান, দুলাল, জাকির ও স্বপন ইয়াবার পাইকারি ব্যবসায়ী। তারা পিকনিক পার্টির পরিবহনের নামে দেশের বিভিন্ন সীমান্ত এলাকা থেকে মাদক আনে। পরে বগুড়ার বিভিন্ন স্থানে পাইকারি বিক্রি করে। পরিকল্পনা অনুসারে কয়েক দিন আগে একটি পিকনিক পার্টিকে তারা আমিরা পরিবহনের রিজার্ভ বাসে (ঢাকা মেট্রো-ব-১৪-১২৬৮) করে চট্টগ্রামের কক্সবাজারে নিয়ে যায়। ফেরার পথে তারা ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট নিয়ে আসে। গোপনে খবর পেয়ে বুধবার ভোর সোয়া ৫টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার ধুনট মোড় এলাকায় আঁখি মনি হোটেলের সামনে বাসটি থামিয়ে তল্লাশি করা হয়। এ সময় চালক জাকির ও হেলপার স্বপনকে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়। তবে মাদক আমদানির মূলহোতা দুলাল পালিয়ে যেতে সক্ষম হয়েছে। মাদক পরিবহন কাজে ব্যবহৃত বাসটি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে এস আই জুলহাজ উদ্দিন রবি শেরপুর থানায় তিনজনের বিরুদ্ধে মামলা করেছেন।

ওই কর্মকর্তা জানান, প্রয়োজনে তাদের রিমান্ডে নেওয়া হবে।