ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল

শাহজাদপুরের সাব-রেজিস্ট্রারসহ চার জনকে সাময়িক বরখাস্তের সুপারিশ

ঘুষের টাকা নিচ্ছেন সাব-রেজিস্ট্রার অফিসের কর্মকর্তারাসিরাজগঞ্জের শাহজাদপুরের সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাস ও তিন কর্মচারীর বিরুদ্ধে ঘুষ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। তদন্তে এসব অভিযোগের সত্যতা ও প্রমাণ পাওয়ায় ওই চার জনকে সাময়িক বরখাস্তসহ তাদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তির সুপারিশ জানিয়েছে জেলা রেজিস্ট্রার। রবিবার (৮ সেপ্টেম্বর) সুপারিশসহ তদন্ত প্রতিবেদন ঢাকায় ইন্সপেক্টর জেনারেল অব রেজিস্ট্রার (আইজিআর) কার্যালয়ে সরকারি ম্যাসেঞ্জারের মাধ্যমে পাঠানো হয়েছে বলে জানা যায়।
দুর্নীতিগ্রস্ত ওই অফিসের তিন কর্মচারী হলেন- সহযোগী মহরার আব্দুস সালাম, নকল নবিশ সুমন আহম্মেদ ও দৈনিক মজুীর চুক্তির উমেদার (অফিস সহায়ক) আনিছুর রহমান।
জেলা রেজিস্ট্রার আবুল কালাম মো. মঞ্জুরুল ইসলাম বলেন, ‘সাব রেজিস্ট্রার সুব্রত কুমার দাসসহ চার জনের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নিতে আইজিআর কার্যালয়ে প্রতিবেদন পাঠানো হয়েছে। আইজিআর কার্যালয়ে সোমবার সশরীরে আমাকেও হাজির হতেও বলা হয়েছে। হয়তো চূড়ান্ত কোনও নির্দেশনাও দেওয়া হতে পারে।’
সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার দাসএদিকে ওই চার জনকে অপসারণ ও শাস্তির দাবিতে রবিবার দুপুরে মানববন্ধন হয়েছে। শাহজাদপুর উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসের সামনের অনুষ্ঠিত মানববন্ধনে ব্যানার ফেস্টুন ও প্ল্যাকার্ড হাতে নিয়ে এলাকাবাসী, দলিল লেখক, দলিল লেখক সহকারী এবং পথচারীরা অংশ নেন।
প্রসঙ্গত, শাহজাদপুর উপজেলা সাব-রেজিস্ট্রারসহ তার কার্যালয়ের কিছু কর্মচারীর ঘুষ নেওয়ার একটি ভিডিও গত ১৫ আগস্ট ফেসবুকে পোস্ট করেন সোহেল রানা নামের এক ব্যাক্তি। প্রথমে জানা যায় তিনি শাহজাদপুর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি। পরে খোঁজ নিয়ে জানা গেছে, ওই কমিটি বিলুপ্ত হয়েছে। সোহেল রানা সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি। তার নামে চাঁদাবাজি, সন্ত্রাসসহ ৯টি মামলা রয়েছে।

ঘুষের টাকা নেওয়ার ভাইরাল ভিডিও চিত্র, ভুক্তভোগীর লিখিত অভিযোগ এবং গণমাধ্যমের এসবের সংবাদ দেখে জেলা রেজিস্ট্রার গত ২৮ আগস্ট এর তদন্ত শুরু করে। গত ৮ কর্মদিবসের তদন্তে সাব রেজিস্ট্রার সুব্রত কুমার দাসসহ উল্লেখিত কর্মচারীরা অভিযুক্ত হওয়ায় তাদের বিরুদ্ধে জেলা রেজিস্ট্রার এ ধরনের সুপারিশ করেন।
আরও পড়ুন: 

ঘুষের ভিডিও প্রকাশের পরও বহাল তবিয়তে আছেন শাহজাদপুরের সাব-রেজিস্ট্রার

সাব-রেজিস্ট্রি অফিসে ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল, তদন্ত শুরু (ভিডিও)