অস্ত্র ও বিস্ফোরকসহ দুই জঙ্গি গ্রেফতার

Bogura-27-11-20-Picture-01বগুড়া ডিবি পুলিশ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে। শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে জেলা ডিবি পুলিশ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল হোসেন বিষয়টি জানান।

গ্রেফতারকৃতরা হলো, কুমিল্লার বিপাড়া উপজেলার সিদলাই উত্তরপাড়া গ্রামের হাকিম সরকার ওরফে জজ মিয়ার ছেলে ইকবাল হোসেন সরকার (৪০) এবং দেবিদ্বার উপজেলার ভৈষরকুট গ্রামের শহিদুর রহমানের ছেলে জায়েদুর রহমান ওরফে আবদুল্লাহ (৩৮)। তাদের কাছ থেকে একটি ওয়ান শুটার গান, দুই রাউন্ড কার্তুজ, বোমা তৈরির ৪৭৫ গ্রাম বিস্ফোরক, একটি চাপাতি, ২৫টি জঙ্গি সংক্রান্ত বই ও ৫০টি লিফলেট পাওয়া যায়।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) মধ্য রাতে সদরের বাঘোপাড়া উত্তরপাড়া জামে মসজিদের পাশ থেকে তাদের গ্রেফতার করা হয়। ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবদুল ওয়াদুদ তাদের বিরুদ্ধে সদর থানায় অস্ত্র, বিস্ফোরক ও সন্ত্রাসী বিরোধী আইনে পৃথক তিনটি মামলা করেছেন।

ওই মামলায় শুক্রবার বিকালে আসামিদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওমর ফারুকের আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড চাওয়া হয়। শুনানি শেষে আদালত তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।