অটো রিকশা থামিয়ে কবিরাজকে গুলি করে হত্যা

বগুড়ায় মোটরবাইকে আসা দুর্বৃত্তরা প্রকাশ্যে সিএনজি চালিত অটো রিকশা থামিয়ে মোজাফফর হোসেন ওরফে বাবা হুজুর (৫২) নামে এক কবিরাজকে গুলি করে হত্যা করেছে।

মঙ্গলবার (৪ মে) সকাল সাড়ে ৯টার দিকে শাজাহানপুর উপজেলায় বগুড়া-নাটোর মহাসড়কের জোড়া কৃষি কলেজ এলাকায় এ ঘটনা ঘটে।

বগুড়ার শাজাহানপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুন এর সত্যতা নিশ্চিত করেছেন। তবে তাৎক্ষণিকভাবে এ হত্যাকাণ্ডের ব্যাপারে স্পষ্ট করে কিছু বলতে পারেননি।

পুলিশ ও এলাকাবাসীরা জানান, কবিরাজ মোজাফফর হোসেন নাটোরের সিংড়া উপজেলা সুকাশ ইউনিয়নের সুকাশ নওদাপাড়া গ্রামের মৃত সায়েদ মণ্ডলের ছেলে। তার দুজন স্ত্রী ও দুটি মেয়ে রয়েছে। তিনি দ্বিতীয় স্ত্রী নিয়ে বগুড়া শহরের নিশিন্দারা এলাকায় বসবাস করতেন। সেখান দারুল হেদায়াহ নামে একটি কওমি মাদ্রাসার পরিচালক। মঙ্গলবার সকালে নন্দীগ্রামের স্ট্যান্ড থেকে সিএনজি চালিত অটো রিকশা মোজাফফর হোসেনসহ কয়েকজন যাত্রী নিয়ে বগুড়া শহরের দিকে আসছিল। সকাল সাড়ে ৯টার দিকে অটো রিকশা বগুড়ার শাজাহানপুর উপজেলার আশেকপুর ইউনিয়নের জোড়া কৃষি কলেজ এলাকায় বগুড়া-নাটোর মহাসড়কে পৌঁছে। এসময় দুটি মোটরবাইকে আসা দুর্বৃত্তরা অস্ত্রের মুখে অটো রিকশার পথরোধ করে। এরপর দুজন বাইক থেমে নেমে প্রকাশ্যে মোজাফফর হোসেনের বুকে দুটি গুলি করে ঘটনাস্থল ত্যাগ করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় অটো রিকশায় থাকা এক নারীসহ তিন যাত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

নাটোরের সিংড়া থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকী জানান, মোজাফফর হোসেন ওরফে বাবা হুজুরের দুজন স্ত্রী ও দুটি মেয়ে রয়েছে। তিনি বগুড়ায় দ্বিতীয় স্ত্রী নিয়ে বসবাস করতেন। মাদ্রাসা পরিচালনার পাশাপাশি কবিরাজি চিকিৎসা ও বিয়ের ঘটকালি করতেন। মাঝে মাঝে গ্রামের বাড়িতে আসেন। পুলিশ কর্মকর্তার ধারণা, বগুড়ার কোন বিরোধে তিনি খুন হয়েছেন।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) ফয়সাল মাহমুদ জানান, দুর্বৃত্তরা ছোট কোন আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি করে মোজাফফর হোসেনকে হত্যা করেছে। এ ব্যাপারে তদন্ত চলছে। তাৎক্ষণিকভাবে এ হত্যাকাণ্ডের ব্যাপারে কিছু জানা যায়নি। ময়নাতদন্তের জন্য লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।