বগুড়ায় করোনা কেড়ে নিলো আরও ৯ জনের প্রাণ

বগুড়ায় শনিবার দুপুর পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাস ও উপসর্গে আরও নয় জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় পাঁচ জন ও উপসর্গে চার জনের মৃত্যু হয়। এ সময় আক্রান্ত হয়েছেন ১০১ জন। ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য দিয়েছেন।

করোনায় মৃতরা হলেন– বগুড়া সদরের শহিদুল আলম (৫২), আয়েশা বেগম (৭০) ও সাখাওয়াত হোসেন (৪৮), শাজাহানপুরের আসাদ আলী মণ্ডল (৭৩) ও শিবগঞ্জের পরিমল কুমার সরকার (৬০)।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, শনিবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দুটি পিসিআর ল্যাবে ৩৩১ জনের নমুনা পরীক্ষায় ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনায় ৭৪ জন, অ্যান্টিজেন পরীক্ষায় ২০ জনের নমুনায় ১০ জন এবং টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ২৯ জনের নমুনায় পরীক্ষায় ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সদরে ৮৪ জন, সারিয়কান্দিতে পাঁচ জন, সোনাতলা, শিবগঞ্জ ও শাজাহানপুরে তিন জন করে এবং আদমদীঘি, দুপচাঁচিয়া ও ধুনটে একজন করে রয়েছেন। এ সময় করোনা থেকে সুস্থ হয়েছেন, ১৬০ জন।

সূত্রটি আরও জানায়, জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৫৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬৩৮ জন। মারা গেছেন ৫৬৮ জন। বর্তমানে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন আছেন এক হাজার ৬৫১ জন।