ডিসির নম্বর ক্লোন করে উপজেলা চেয়ারম্যানের কাছে টাকা দাবি

বগুড়ার জেলা প্রশাসক (ডিসি) জিয়াউল হকের সরকারি নম্বরটি ক্লোন করে বিভিন্ন জনের কাছে টাকা দাবি করছে প্রতারক চক্র। মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের ফেসবুক পেজ থেকে এ তথ্য উল্লেখ করে সতর্ক করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, প্রতারকরা জেলা প্রশাসকের সরকারি নম্বর (০১৭১৩-২০২৪৫৫) ক্লোন করেছে। সোমবার (১৬ আগস্ট) ওই নম্বর থেকে গাবতলী ও শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যানের কাছে প্রকল্প দেওয়ার নামে টাকা দাবি করা হয়।

শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু সাংবাদিকদের জানান, গত সোমবার ডিসির সরকারি মোবাইল ফোন নম্বর থেকে তার কাছে ফোন আসে। তিনি ফোন ধরলে অপর প্রান্ত থেকে বলা হয়, প্রকল্প বরাদ্দ পেতে টাকা দিতে হবে। কণ্ঠ শুনে সন্দেহ হলে তিনি ফোনদাতার পরিচয় জানতে চান। তখন সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। চেয়ারম্যান রিজু পরে বিষয়টি জেলা প্রশাসককে জানান।

এদিকে, মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে বগুড়া জেলা প্রশাসকের ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাসে বলা হয়, ‘বগুড়ার জেলা প্রশাসক সরকারি নম্বর ০১৭১৩-২০২৪৫৫ ক্লোন করে বিভিন্ন জনকে ফোন করা হচ্ছে। সবাইকে সতর্ক থাকার জন্য জানানো হলো।’

জেলা প্রশাসক সাংবাদিকদের জানান, তার অফিসিয়াল মোবাইল নম্বর ক্লোন হয়েছে। তাই এ নম্বর থেকে ফোন করে কারও কাছে টাকা দাবি করলে সঙ্গে সঙ্গে তাকে (ডিসি) জানানোর অনুরোধ করেন।