‘স্বামী হত্যার বিচার পেতে’ নির্বাচনে স্ত্রী

বগুড়ার শিবগঞ্জের ময়দানহাট্টা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে সদস্য (মেম্বর) পদে প্রার্থী হয়েছেন হত্যাকাণ্ডের শিকার কৃষক লীগ নেতা আজহারুল ইসলাম নান্টুর স্ত্রী জেসমিন আকতার। স্বামী হত্যার বিচার পেতে এবং এ বিষয়ে সঠিক ভূমিকা রাখতে তিনি নির্বাচনে প্রার্থী হয়েছেন বলে জানান।

তিনি পেয়েছেন মোরগ প্রতীক। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন টিউবওয়েল প্রতীকের আবদুস সামাদ। জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে গত ৮ ফেব্রুয়ারি ইউনিয়নের দাড়িদহ বাজারে ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও নৌকার প্রার্থী এস এম রূপম এবং স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মন্ডল গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে ৮ নম্বর ওয়ার্ড কৃষক লীগ সভাপতি আজহারুল ইসলাম নান্টু (৩৫) নিহত হন। নান্টু নিয়ামতপুর গ্রামের বাছেদ মন্ডলের ছেলে। এ হত্যাকাণ্ডের ঘটনায় আবু জাফর মন্ডলসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। 

জেসমিন আকতার বলেন, ‘নির্বাচনে ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। বিশেষ করে নারী ভোটারদের সমর্থন ও ভালোবাসা বেশি। স্বামীর হত্যার বিচার পেতে এবং সঠিক ভূমিকা রাখতে নির্বাচনে প্রার্থী হয়েছি। স্বামীর হত্যাকারীরা জামিনে ছাড়া পেয়ে নানাভাবে বাধার সৃষ্টি করছে।’ এরপরও বিজয়ী হবেন বলে আশা প্রকাশ করেন।

শিবগঞ্জ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শাহীনুর রহমান মাস্টার বলেন, ‘নান্টু হত্যার বিচার এখনও শুরু হয়নি। প্রধান আসামি আবু জাফর মন্ডল জামিনে থেকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হয়েছেন।’ নান্টুর স্ত্রী জেসমিনকে সঙ্গে শাহীনুর রহমান ভোটারদের বাড়ি বাড়ি গেছেন ও ভোট প্রার্থনা করেছেন বলে জানান।

তার আশা, বৃহস্পতিবার (১১ নভেম্বর) অনুষ্ঠিত ভোটে জেসমিন বিপুল ভোটে নির্বাচিত হবেন।