ভোটে জিতেও চা বিক্রি করবেন মাজেদা

ছয় বছর আগে মারা গেছে স্বামী। দুই মেয়েকে বিয়ে দিলেও মাজেদা খাতুনের একজনের পরিবারেও রয়েছে অভাব-অনটন। সেটি ঘোচাতে রেল স্টেশনের পাশে একটি দোকানে চা বিক্রি করেন মাজেদা খাতুন। আর চা বিক্রেতা এ নারী তাক লাগিয়ে দিয়েছেন তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে।

চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচন করে জয়লাভ করেছেন তিনি। ২৮ নভেম্বর অনুষ্ঠিত এ ইউপি নির্বাচনে দুই হাজার ৮৭৮ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন এ নারী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফাতেমা খাতুন পেয়েছেন এক হাজার ৬০৭ ভোট। 

মাজেদা খাতুনের কৃষক স্বামী আব্দুস সোবহান প্রামাণিক ছয় বছর আগে মারা যাওয়ার তিনি রেলের জায়গা ভাড়া নিয়ে চা বিক্রি শুরু করেন। দুই মেয়েকে বিয়ে দেওয়ার পর একাকী জীবনের অভাব-অনটন ঘোচাতেই মূলত সংগ্রামী হয়ে উঠেছেন।

মাজেদা খাতুন বলেন, ‘আমি গরিব মানুষ। আমাকে মানুষ ভালবেসে বিপুল ভোটে নির্বাচিত করেছেন। মানুষের এই ভালবাসার প্রতিদান আমি দিতে চাই। বিশেষ করে গ্রামের অবহেলিত নারীদের পাশে থেকে আমার সাধ্য অনুযায়ী তাদের সাহায্য সহযোগিতা করতে চাই। আমার চা ব্যবসা আমি বন্ধ করতে চাই না। সব কার্যক্রম শেষ করে সময় পেলেই আমি চা স্টলে বসে চা বিক্রি করবো এবং এখান থেকে যতটুকু সম্ভব মানুষের সেবা করবো।’