আদালতে যাওয়া হলো না আইনজীবীর

বগুড়ায় আদালতে যাওয়ার পথে ট্রাকের ধাক্কায় মাহবুবর রহমান ফারুক (৬৫) নামে এক জ্যেষ্ঠ আইনজীবী নিহত হয়েছেন। 

শনিবার (৯ এপ্রিল) সকালে বগুড়া-নওগাঁ সড়কে কাহালু উপজেলার বিবিরপুকুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। মাহবুবর রহমান দুপচাঁচিয়া উপজেলার খিয়ালী মধ্যপাড়া গ্রামের মৃত আইজ প্রামানিকের ছেলে।

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, মাহবুবর রহমান ফারুক জেলা অ্যাডভোকেটস বার সমিতির সিনিয়র সদস্য ও সাবেক সহ-সভাপতি ছিলেন। আজ সকালে বাড়ি থেকে মোটরসাইকেল চালিয়ে কর্মস্থল বগুড়ার আদালতে যাচ্ছিলেন। পথে কাহালু উপজেলার বিবিরপুকুর এলাকায় গতিরোধক থাকায় মোটরসাইকেলের গতি কমিয়ে দেন তিনি। এ সময় পেছনে থাকা বালুবাহী একটি ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে তার মোটরসাইকেলে ধাক্কা দেয়। রাস্তায় ছিটকে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনার পর ট্রাক রেখে চালক ও হেলপার পালিয়ে যায়।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমবার হোসেন জানান, নিহতের স্ত্রী শাহনেওয়াজ মাহবুব জেসমিন সড়ক পরিবহন আইনে মামলা করেছেন। ট্রাকটি জব্দ ও হেলপার আনিসুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। চালককে গ্রেফতারে অভিযান চলছে।

বার সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল বাছেদ জানান, সিনিয়র সদস্য ফারুকের মৃত্যুতে রবিবার বেলা সাড়ে ১১টায় ফুলকোর্ট রেফারেন্স পালন করা হবে। সেখানে সব সদস্যের উপস্থিত থাকার অনুরোধ করা হয়েছে। তার মৃত্যুতে আদালতের বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে।