মোটরসাইকেলে ট্রাকের ধাক্কা, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত

বগুড়ার শাজাহানপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নওয়াজ আল সাইমান ইবনে মজিদ বাপ্পী (২৫) নামে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তার দুই বন্ধু। বগুড়ার শাজাহানপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুন জানান, শুক্রবার (৬ মে) রাতে উপজেলার ফুলদীঘি এলাকায় মিঞাপাড়া কবরস্থানের সামনে ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

বাপ্পী বগুড়ার শাজাহানপুর উপজেলার ফুলতলা এলাকার আবদুল মজিদের ছেলে।

আহতরা হলেন– ফুলদীঘি এলাকার আল মামুন সরকারের ছেলে এসএম সাকিব (২৩) এবং কৈগাড়ি এলাকার আইয়ুব হোসেনের ছেলে পিয়াল হোসেন (২৪)।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্বজনরা জানান, বাপ্পী আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। আহতরা তার বন্ধু। তারা একই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থী। শুক্রবার সন্ধ্যার পর দুই বন্ধুকে নিয়ে মোটরসাইকেলে বগুড়ার বনানী পর্যটন মোটেল মোড় থেকে ফুলতলার দিকে যাচ্ছিলেন বাপ্পী। তারা ফুলদীঘির মিঞাপাড়া কবরস্থানের সামনে মহাসড়কে পৌঁছলে ঢাকাগামী একটি ট্রাককে অতিক্রম করার চেষ্টা করেন। তখন ট্রাকের ধাক্কায় তারা মোটরসাইকেল থেকে মহাসড়কে পড়ে যান। এ সময় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে বাপ্পী ঘটনাস্থলেই নিহত হন। আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শাজাহানপুর থানার ওসি জানান, এ বিষয়ে নিহতের খালা সড়ক দুর্ঘটনা আইনে মামলা করেছেন। ট্রাকটি জব্দ করা হলেও চালক ও হেলপার পালিয়ে গেছেন।