পাবনায় ২ কিশোরীর ‘আত্মহত্যা’

পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নে এক মাদ্রাসাছাত্রী (১৪) ও এক স্কুলছাত্রী (১৪) আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। শনিবার (২১ মে) হান্ডিয়াল ইউনিয়নের জয়ঘর গ্রাম ও পাইকপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

পারিবারিক সূত্রে জানা গেছে, দুই জনই স্কুল ও মাদ্রাসা থেকে ফেরার পথে শনিবার বিকালে হান্ডিয়াল বাজার থেকে কীটনাশক ট্যাবলেট কেনে। এর ট্যাবলেট খেয়ে যে যার বাড়ি চলে যায়। বাড়ি গিয়ে অসুস্থ হয়ে পড়লে তারা কীটনাশক ট্যাবলেট খেয়েছে বলে পরিবারকে জানায়। 

এ সময় দুই জনকেই হান্ডিয়াল বাজারে স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় তাদেরকে পাবনায় পাঠাতে বলেন চিকিৎসক। পাবনায় যাওয়ার পথে সন্ধ্যার পর আটঘরিয়াতে গিয়ে একজনের মৃত্যু হয়। রাত সাড়ে ৮টার দিকে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরেকজ মারা যায়।

চাটমোহর সার্কেলের সহকারী পুলিশ সুপার সজীব শাহরীন জানান, তারা কীটনাশক ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করেছে। তবে কী কারণে তারা আত্মহত্যা করেছে তা জানা যায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। 

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, রাত ৯টার লাশ  উদ্ধার করে ময়নাতদন্ত শেষে পরিবারকে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় পৃথক দুটি মামলা হয়েছে।