আটা বিক্রির হিসাব দিতে না পারায় ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা জরিমানা

বগুড়ায় আটা বিক্রির হিসাব দিতে না পারায় এবং ট্রেড লাইসেন্স নবায়ন না করায় মেসার্স দীপক ব্রাদার্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক মিলন কুমার পোদ্দারকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত রবিবার (২২ মে) দুপুরে শহরের কালিতলা বাজারের ওই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এই জরিমানা করেন।

বগুড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নিয়মিত অভিযানের অংশ হিসেবে রবিবার দুপুরে বগুড়া শহরের কালিতলা বাজারে অভিযান চালানো হয়। মেসার্স দীপক ব্রাদার্সের মালিক মিলন কুমার পোদ্দার বগুড়ার সীমা ফ্লাওয়ার মিল থেকে গত ২৬ এপ্রিল ২০০ বস্তা ও ৯ মে আরও ২০০ বস্তা আটা কেনেন। ২০০ বস্তা আটা বিক্রির রশিদ ও ৪০০ বস্তা আটা বিক্রির যথাযথ হিসাব দিতে পারেননি।

এতে আরও বলা হয়, ২০১৬ সালের পর তার কৃষি বিপণন ও ট্রেড লাইসেন্স নবায়ন করেননি। তাই কৃষি বিপণন আইন-২০১৮ অনুযায়ী তাকে ৬০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। তাকে সচেতনও করেছেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম জানান, রবিবার সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত শহরের কালিতলা ও বড়গোলা এলাকায় অভিযান চালানো হয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের অভিযান অব্যাহত থাকবে। অভিযান চলাকালে কৃষি বিপণন অধিদফতরের মাঠ পরিদর্শক আবু তাহের, জেলা পুলিশ ও আর্মড পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।