যাত্রীবেশে বাসে উঠে ডাকাতি করতো তারা

সিরাজগঞ্জে যাত্রীবাহী বাসে ডাকাতির ঘটনায় জড়িত আন্তজেলা ডাকাতদলের সক্রিয় ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় লুণ্ঠিত মোবাইল ফোন ও ডাকাতিতে ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) দুপুর ১২টায় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল। 

গ্রেফতারকৃতরা হলো-মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার ডাকাত সর্দার আলমগীর শেখ, একই উপজেলার শরিফ মোল্লা, শিবালয় উপজেলার সাইফুল ইসলাম ও জাহিদ মোল্লা, ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার সাদেক মাতব্বর ও সাভার উপজেলার রাজিব হোসেন।

পুলিশ সুপার জানান, গত ৩০ জুলাই ঢাকা থেকে চাপাইনবাবগঞ্জগামী ন্যাশনাল ট্রাভেলসের একটি বাসে বাইপাইল থেকে যাত্রীবেশে ওঠে ওই ছয় ডাকাত। বঙ্গবন্ধু সেতু পার হলে চালককে ছুরিকাঘাত করে বাসটি নিয়ন্ত্রণে নেয় তারা। এ সময় যাত্রীদের জিম্মি করে তাদের কাছ থেকে দুই লাখ ১৫ হাজার টাকা ও ১৭টি মোবাইল ফোন ছিনিয়ে নেয়।

পরে বাসটি হাটিকুমরুল গোলচত্বর এলাকায় পুলিশের ব্যারিকেড ভেঙে ঢাকা-বগুড়া মহাসড়কের পরিবর্তে ঢাকা-পাবনা মহাসড়কের দিকে রওনা হয়। সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলগেট এলাকায় পৌঁছে বাসটি ফেলে পালিয়ে যায় ডাকাতরা। 

এ ঘটনায় উল্লাপাড়া থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা করা হয়। মামলার পর জেলা গোয়েন্দা শাখা ও উল্লাপাড়া থানা পুলিশের যৌথ টিম অভিযানে নামে। টানা অভিযানে তথ্য প্রযুক্তির সহায়তায় মানিকগঞ্জ, ফরিদপুর ও ঢাকায় অভিযান চালিয়ে ঘটনায় জড়িত আন্তজেলা ডাকাতদলের ছয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে।