বৃদ্ধ দম্পতির রহস্যজনক মৃত্যু

রাজশাহীর বাঘা উপজেলায় বৃদ্ধ দম্পতির লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৩০ নভেম্বর) সকালে উপজেলার বাউসা ইউনিয়নের অমরপুর বিলপাড়া গ্রামে তাদের নিজ বাড়ির বারান্দা থেকে লাশ উদ্ধার করা হয়।

মৃতরা হলেন—অমরপুর বিলপাড়া গ্রামের নাজিম উদ্দিন (৭৫) ও তার স্ত্রী আম্বিয়া বেগম (৬৫)।

পুলিশ ও স্থানীয়রা জানান, মঙ্গলবার (২৯ নভেম্বর) রাতে খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন তারা। সকাল ৭টা পর্যন্ত কোনও সাড়া না পেয়ে পাশের বাড়ির নেপাল শেখ নামে এক বৃদ্ধ তাদের বাড়িতে যান। এ সময় তিনি দেখেন, আম্বিয়া বেগম বারান্দায় চৌকির ওপর চটের বস্তা গায়ে শুয়ে আছেন এবং নাজিম উদ্দিন শুয়ে আছেন ওই চৌকির নিচে। কাছে গিয়ে দেখেন, তারা নড়াচড়া করছেন না। এরপর তারা মারা গেছেন বলে নিশ্চিত হোন নেপাল শেখ। পরে স্থানীয়দের জানালে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ লাশ উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

স্থানীয়রা জানান, গত ১৫ নভেম্বর নাজিম-আম্বিয়া দম্পতির নাতি ইমন হোসেনের স্ত্রী খদেজা খাতুন সাগরী আত্মহত্যা করেন। এরপর থেকে ঠিকমতো বাড়িতে থাকতেন না ইমন। এ নিয়ে নাজিম-আম্বিয়া দম্পতি মানসিক চাপে ছিলেন।

বাঘা থানার উপ-পরিদর্শক (এসআই) দুরুল হুদা জানান, ওই দম্পতির নাতির স্ত্রী গত ১৫ নভেম্বর আত্মহত্যা করেন। এছাড়া তিন বছর আগে তাদের ছেলে কামরুজ্জামান আত্মহত্যা করেন। ধারণা করা হচ্ছে, মানসিক চাপে তারা আত্মহত্যা করেছেন।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানা, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে তাদের মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।