চাঁপাইনবাবগঞ্জে মা-মেয়ে হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে মা ও মেয়ে হত্যা মামলায় তিন জনের মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। সোমবার (৬ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ এর বিচারক রবিউল ইসলাম এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন- চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কুমারপাড়া মহল্লার মৃত মজিবুর রহমানের ছেলে হুমায়ন কবির ও মাহাবুব আলম এবং একই মহল্লার মুনিরুল ইসলামের ছেলে রুবেল হোসেন।

মামলার এজাহারের বরাত দিয়ে অতিরিক্ত পিপি রবিউল ইসলাম জানান, জমি নিয়ে বিরোধে ২০১২ সালের ৩০ আগস্ট রাতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার কুমারপাড়া মহল্লার তৈমুর রহমানের মেয়ে নাসিমা খাতুনকে আসামিরা হাসুয়া দিয়ে কুপিয়ে এবং জবাই করে হত্যা করেন। এ সময় নাসিমার ৪ বছরের মেয়ে নীলা তা দেখে ফেললে তাকেও মুখে বালিশ চাপা দিয়ে হত্যা করেন আসামিরা। পরে এ ঘটনায় নিহত নাসিমার বাবা বাদী হয়ে ৩১ আগস্ট মামলা করেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা ও চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক আলী আকবর ২০১৩ সালের ৩১ জানুয়ারি ছয় জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

অতিরিক্ত পিপি আরও জানান, দীর্ঘ সাক্ষ্যপ্রমাণ ও শুনানি শেষে হুমায়ন, রুবেল ও মাহাবুবের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের ফাঁসির আদেশ দেন আদালত। এই মামলার অপর আসামি তোহরা বেগম এবং জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়েছে। ফাঁসির আদেশপ্রাপ্ত মাহাবুব পলাতক রয়েছেন। মামলার এক নম্বর আসামি মজিবুর বিচার চলাকালীন মারা যান।   

রবিউল ইসলাম বলেন, ‘এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করেছেন।’