ডাবলু সরকারকে আ.লীগের সব পদ থেকে বহিষ্কারের দাবিতে কেন্দ্রে চিঠি

অনিয়ম-দুর্নীতিসহ সম্প্রতি ভিডিও ভাইরালের অভিযোগে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে দল থেকে বহিষ্কারের দাবিতে কেন্দ্রে চিঠি পাঠানো হয়েছে। রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যরা এ চিঠি পাঠান।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহানসহ রাজশাহী মহানগর আওয়ামী লীগের ৪৮ সিনিয়র নেতার স্বাক্ষর করা চিঠিটি বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি বরাবর পাঠানো হয়েছে।

গত সোমবার (২৭ মার্চ) রাজশাহী মহানগর সিনিয়র নেতাদের স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, আমরা রাজশাহী মহানগর আওয়ামী লীগের বর্তমান কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ। রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের একটি ভিডিও গত ১৭ ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগম্যাধমে ছড়িয়ে পড়ে। ফলে রাজশাহীসহ আশপাশের জেলা এবং স্থানীয় জাতীয় গণমাধ্যমে আলোচনার বিষয় হয়ে দাঁড়ায়। ডাবলুর এমন নৈতিক স্খলনজনিত কর্মকাণ্ডের প্রতিবাদে মুক্তিযুদ্ধের পক্ষের সামাজিক ও রাজনৈতিক সংগঠন তাকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ সব কর্মকাণ্ড থেকে বাইরে রাখার দাবি জানান।

আরও উল্লেখ করা হয়, ডাবলু সরকারের এমন কর্মকাণ্ডে দলের ভাবমূর্তি ধ্বংস হচ্ছে। যা আগামী জাতীয় নির্বাচনসহ অন্যান্য নির্বাচনে ব্যাপক প্রভাব ফেলবে। এটি নিয়ে দলের সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে চরম অসন্তোষ তৈরি হয়েছে। ডাবলু আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাজাকার আব্দুস সাত্তার টিপুর প্রধান সহযোগী মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাজাকার আব্দুর রশিদ সরকারের ছেলে। সার্বিক দিক বিবেচনায় নিয়ে ডাবলু সরকারকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কার করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এই বিষয়ে ডাবলু সরকার দাবি করেন, ‘আমার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। যে ঘটনার কথা বলা হচ্ছে তা নিয়ে মামলা করা হয়েছে। এই বিষয়ে কোনও কথা বলতে চাই না।’

এদিকে, তার অশ্লীল ভিডিও ছড়িয়ে পড়েছে অভিযোগ তুলে তাকে দল থেকে বহিষ্কারের দাবি তোলেন আওয়ামী লীগ নেতাকর্মীদের এক পক্ষ। সর্বশেষ গত ২৭ মার্চ তা বহিষ্কার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন নগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। নগরীর লক্ষ্মীপুর মোড়ে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়েছিল।

এর আগে, ১৮ ফেব্রুয়ারি দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার তাকে নিয়ে একটি আপত্তিকর ভিডিও ছড়ানোর অভিযোগে বোয়ালিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। এজাহারে তিনি ওই ভিডিওটি এডিট করা বলে উল্লেখ করেন।

এজাহারে তিনি আরও বলেন, ‘একটি অনলাইন পোর্টালের ফেসবুক পেজে কে বা কারা আমাকে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন করতে এডিটিংয়ের মাধ্যমে মিথ্যা, অশ্লীল ভিডিও তৈরি করে আমার সম্মানহানির চেষ্টা করছে। গত ১৭ ফেব্রুয়ারি থেকে ওই ভিডিও নিয়ে মানুষের মুখে মুখে আলোচনা ছড়িয়ে পড়েছে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে বিভিন্ন মানুষের স্মার্টফোনে এই ভিডিওটি পাঠানো হচ্ছে। তিনি এ ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।’