রাতে পোস্টার লাগানোর সময় বিএনপি নেতা গ্রেফতার

রাজশাহীর বাঘায় রাতের আঁধারে কারাগারে থাকা নেতার মুক্তির দাবি সংবলিত পোস্টার সাঁটানোর সময় বিএনপির এক নেতাকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (২২ জুন) দিবাগত রাত ১২টার দিকে বাঘা পৌর ভবনের সামনে পোস্টার সাঁটানোর সময় তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার বিএনপি নেতার নাম সুরুজ্জামন সুরুজ (৪৮)। তিনি পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও দক্ষিণ মিলক বাঘা গ্রামের সুরাত আলীর ছেলে। শুক্রবার (২৩ জুন) দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে কারাগারে থাকা জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের মুক্তির দাবিতে পোস্টার সাঁটাচ্ছিলেন তিনি। এ সময় উপজেলার পাকুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে নিষেধ করেন। এ নিয়ে উভয়ের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে বাঘা থানার পুলিশ ঘটনাস্থলে এসে শতাধিক পোস্টারসহ সুরুজকে আটক করে। পরে পাকুড়িয়া ইউনিয়নের কেশবপুর উচ্চ বিদ্যালয় মাঠে পূর্বের একটি নাশকতা মামলায় গ্রেফতার দেখায়।

বাঘা থানার ওসি খায়রুল ইসলাম জানান, বিএনপির এই নেতা আবু সাঈদ চাঁদের মুক্তির দাবিতে পোস্টার সাঁটাচ্ছিলেন। একপর্যায়ে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে তর্কে জড়ান। পুলিশ তাকে পূর্বের একটি নাশকতা মামলায় গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।