প্রকাশ্যে যুবলীগ নেতাকে হত্যা

নাটোরের লালপুর উপজেলার কদিমচিলান ইউনিয়নের ডাঙ্গাপাড়া বাজারে এক যুবলীগ নেতাকে হাত-পায়ের রগ কেটে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বিবার (৩ সেপ্টেম্বর) সকালে এই ঘটনা ঘটে।

নিহত ওসমান গনি ওই গ্রামের বাসিন্দা ও ৫নং ওয়ার্ড যুব লীগের সাধারণ সম্পাদক। তিনি ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক হত্যা মামলার প্রধান আসামি। পূর্ব বিরোধের জেরে ওই হত্যাকাণ্ড হতে পারে বলে দাবি নিহতের স্বজনদের।

লালপুর থানার ওসি উজ্জ্বল হোসেন পরিবার ও স্থানীয়দের বরাতে জানান, রবিবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ডাঙ্গাপাড়া বাজারে মোটরসাইকেলের তেল কেনার জন্য দাঁড়িয়ে ছিলেন ওসমান গনি। ওই সময় ১০/১৫ জন দুর্বৃত্ত তাকে ঘিরে ধরে প্রথমে হাত পায়ের রগ কাটে। এরপর মৃত্যু নিশ্চিত না হওয়া পর্যন্ত কোপাতে থাকে।

স্থানীয়দের দাবি, ওসমান গনির সঙ্গে সাবেক চেয়ারম্যানের সমর্থক ইউপি সদস্য রেজাউলের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জেরে  তার বাড়িতে এসে বাবা ও ভাইসহ পরিবারের কয়েকজনকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষরা। পরে ওই ঘটনার জেরে কদিমচিলান ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাককে হত্যা করা হয়। ওই মামলার ১নং আসামি ওসমান গনি। ওই জেরেই এমন ঘটনা ঘটতে পারে।

নিহতর ভাই ও স্বজনদের দাবি, পূর্ব বিরোধের জেরে হত্যা করা হতে পারে। তারা ওসমানের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

ওসি মো. উজ্জ্বল হোসেন জানান, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। হত্যাকারীদের গ্রেফতারে অভিযান চলছে। ঘটনার তদন্ত শেষে ওই হত্যার প্রকৃত কারণ জানা যাবে।