গন্তব্যে পৌঁছানোর তাড়া, ট্রেনে ছিন্নভিন্ন হয়ে গেলো ২ জনের দেহ

রাজশাহীর পবা উপজেলার মোহনপুরের বুধপাড়া ঢালান এলাকায় রেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কা খড়িবাহী ট্রলিতে থাকা দুই জন নিহত হয়েছেন। সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকাল সোয়া ৪টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, খড়ি বোঝাই একটি ট্রলি রেল ক্রসিং পার হচ্ছিল। এ সময় রাজশাহী থেকে ঢাকাগ্রামী পদ্মা এক্সপ্রেস ট্রলিকে ধাক্কা দেয়। এতে ট্রলি দমড়ে-মুচড়ে খান খান হয়ে যায়। ফলে ঘটনাস্থলে ট্রলির চালক ও হেলপার মারা যান। খড়িগুলো স্থানীয় একটি ইটভাটায় নিয়ে যাওয়া হচ্ছিল। আর এ দিন বেলা ৪টার দিকে রাজশাহী স্টেশন থেকে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছাড়ে।

নিহতরা হলেন- পুঠিয়া উপজেলার ধান্ধাস এলাকার বাসিন্দা ট্রলির ড্রাইভার মোফাজ্জাল হোসেন ওরফে মোফা (৩৭) ও মো. হানিফের ছেলে হেলপার হাবিবুর রহমান (২৩)।

জানা গেছে, কাঠের (খড়ি) জ্বালানি বোঝাই ট্রলি নিয়ে এগিয়ে যাচ্ছিলেন ইটভাটার দিকে। ছিল গন্তব্যে পৌঁছানোর তাড়াও। আর এই দ্রুত ফেরার মধ্যেই নিমিষেই বদলে গেলো গন্তব্য। রূপ নিলো মর্মান্তিক দুর্ঘটনায়। গাড়িটির মতোই ট্রেনের ধাক্কায় ছিন্নভিন্ন হয়ে গেছে দুই সহকর্মীর দেহ।

জানা গেছে, বিকাল ৪টার দিকে রাজশাহীর পবা উপজেলা ও নগরীর সংযোগ এলাকা বুধপাড়া ঢালান ফ্লাইওভারের পাশে চলন্ত ট্রেনের সামনে পড়ে ট্রলি। এতে ঘটনাস্থলেই ওই ট্রলির চালক ও হেলপার মারা যান। পরে লাশ উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ফায়ার স্টেশনের লিডার মো. খাইরুল ইসলাম বলেন, ঘটনাস্থলেই দুই জন নিহত হন। ওই খানে রেলের কোনও ব্যারিকেড ছিল না। দুই জন আনসার সদস্য এখানে দায়িত্বরত ছিল বলে স্থানীয়রা জানিয়েছেন। কিন্তু আমরা ঘটনাস্থলে কাউকে দেখিনি। আর কোনও সিগন্যাল বুঝতে না পেরে ট্রলিটি পদ্মা এক্সপ্রেসের সামনে চলে আসে। এতে মুখোমুখি সংঘর্ষ হয়।

রাজশাহী জিআরপি থানা পুলিশের ওসি গোপাল কর্মকার জানান, এ বিষয়ে আইনানুগ প্রক্রিয়া চলমান রয়েছে।