উপজেলা নির্বাচন নিয়ে যুবলীগ নেতার ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

বগুড়ার ধুনট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে সমর্থন করা নিয়ে বিরোধে ছাত্রলীগ নেতাকর্মীদের মারপিটে গোসাইবাড়ি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবদুস সালাম আহত হয়েছেন বলে অভিযোগ করেছেন।

শুক্রবার (১৯ এপ্রিল) সকালে উপজেলার গোসাইবাড়ি বাজারে রূপালী ব্যাংকের সামনে এ হামলার ঘটনা ঘটে বলে জানান তিনি। এদিন রাতে ধুনট থানায় ওই ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আশিকুর রহমান আশিকসহ সাত জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী আবদুস সালাম।

শনিবার (২০ এপ্রিল) বিকালে ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান জানান, অভিযোগে পূর্ববিরোধের জেরে হামলার কথা উল্লেখ করা হয়েছে। এটি ডায়েরিভুক্ত করা হয়েছে। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অভিযুক্ত আশিক বলেন, ‘নিয়োগের টাকা লেনদেন নিয়ে সালামের সঙ্গে বাগবিতণ্ডা হয়েছে। এখানে নির্বাচনি কোনও বিরোধ বা তাকে মারপিট করা হয়নি।’

মারপিটের শিকার যুবলীগ নেতা আবদুস সালাম জানান, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তিনি সাবেক এমপি হাবিবর রহমানের ছেলে ধুনট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী আসিফ ইকবাল সনির পক্ষে প্রচারণা চালাচ্ছেন। এ কারণে প্রতিপক্ষ প্রার্থীর পক্ষ নিয়ে নির্বাচনকে প্রভাবিত করতে ছাত্রলীগ নেতা আশিকুর রহমান আশিক ক্ষুব্ধ হন। তার (আশিক) নেতৃত্বে ৫-৬ জন যুবক প্রকাশ্যে হামলা চালিয়ে তাকে মারপিট করেন।

এ ঘটনায় তিনি গোসাইবাড়ি ইউনিয়নের পূর্ব গুয়াডহুরি গ্রামের আইনুল হক ব্যাপারীর ছেলে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক (২৩), একই গ্রামের আলী আজগরের ছেলে সাব্বির (২০), নজরুল ইসলামের ছেলে সাগর (১৯), মাফু কালামের ছেলে সজিবসহ ৭ জনের বিরুদ্ধে ধুনট থানায় লিখিত অভিযোগ করেছেন।

তিনি আরও জানান, অভিযোগে নির্বাচন নিয়ে বিরোধে মারপিটের কথা বললেও পুলিশ পূর্ববিরোধ উল্লেখ করেছে।