বিএনপি ত্রাণের সামগ্রী লুটপাট করেছিল: মায়া

01বিএনপি ক্ষমতায় থাকাকালে ত্রাণের চালসহ বিভিন্ন সামগ্রী দুস্থদের মধ্যে বিতরণ না করে লুটপাট করেছিল বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ত্রাণ নিয়ে কোনও দুর্নীতি হয়নি।’ সোমবার (১৬ জুলাই) বিকালে রংপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চলতি বছরের বন্যা মোকাবিলার আগাম প্রস্তুতি সম্পর্কে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় তিনি এসব কথা বলেন।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ভাণ্ডার কখনও খালি হয় না। যখন যা চাবেন তার চেয়ে বেশি পাবেন। তবে চাহিদা থাকতে হবে, চাহিদার মাত্রা হতে হবে সঠিক ও নির্ভরযোগ্য।’

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া আরও বলেন, ‘আগামী তিন মাসে বন্যা, খরা ও ঘূর্ণিঝড়সহ যেকোনও দুর্যোগ মোকাবিলা করার জন্য আগাম প্রস্তুতির অংশ হিসেবে আমরা দেশের ৩৬টি জেলায় সভা করে প্রস্তুতি নিয়েছি।’

ত্রাণমন্ত্রী আগামী একাদশ নির্বাচনে সবাইকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘শেখ হাসিনা দেশের জন্য উন্নয়নমুখী সরকার।’ আওয়ামী লীগ তথা শেখ হাসিনার হাতকে আরও বেগবান করার জন্য নৌকায় ভোট দিয়ে পুনরায় সেবা ও উন্নয়নের সুযোগ চেয়েছেন ত্রাণমন্ত্রী।

এসময় মন্ত্রী রংপুর জেলার জন্য ৬টি ইঞ্জিনচালিত নৌকা নির্মাণের জন্য ৬ লাখ টাকা, ৫০০ বান্ডেল ঢেউটিন ও ১৫ লাখ টাকা, ৩ হাজার শুকনো খাবারের প্যাকেট, ২০০ মেট্রিক টন চাল বরাদ্দ দেন।

জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান এমপি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মহসীন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল।