বিএসএফ'র গুলিত নিহত যুবকের লাশ আসবে কাল

ঠাকুরগাঁওঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবক গোলাম রব্বানীকে (২৫) নিয়ে বিজিবি-বিএসএফ’ এর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ অক্টোবর) দুপুর সাড়ে ১২টা থেকে সোয়া ১টা পর্যন্ত বাংলাদেশের কান্তিভিটা ও ভারতের হাটখোলা বিওপি’র নোম্যানস ল্যান্ডে এ বৈঠক অনুষ্ঠিত হয়। আগামীকাল রবিবার (২১ অক্টোবর) যুবকের লাশটি বিজিবির কাছে বিএসএফ হস্তান্তর করবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। ৫০ বিজিবির পক্ষে অধিনায়ক লে. কর্নেল তুহিন মো. মাসুদ ও বিএসএফ’র পক্ষে ১৭১ বিএসএফ কমান্ডেন্ট রাকেশ সিনহার নেতৃত্বে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিজিবির পক্ষ থেকে বিএসএফ’র নিরস্ত্র বাংলাদেশির ওপর গুলি চালানোর তীব্র প্রতিবাদ জানিয়ে বলা হয়, এটা আন্তর্জাতিক নিয়মের লঙ্ঘন। এঘটনা বাংলাদেশ-ভারতের সম্পর্কের ওপরও বিরূপ প্রভাব ফেলতে পারে। তবে বিএসএফ অভিযোগ করে, গরু চোরাচালানকারী দলটি বিএসএফ এর ওপর আক্রমণ করেছিল। কিন্তু বাংলাদেশের পক্ষ থেকে এর প্রতিবাদ জানিয়ে বলা হয়, নিরস্ত্র দলটি কিভাবে সশস্ত্র একটি বাহিনীকে আক্রমণ করতে পারে? ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মো. মাসুদ সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেন।

নিহতের লাশ আগামীকাল রবিবার (২১ অক্টোবর) সকালে বিজিবির কাছে বিএসএফ হস্তান্তর করতে চেয়েছে বলেও তুহিন মাসুদ জানিয়েছেন।

উল্লেখ্য, শনিবার (২০ অক্টোবর) আনুমানিক ভোর ৪ টার দিকে জেলার বালিয়াডাঙ্গী উপজেলার কান্তিভিটা সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি যুবক গোলাম রব্বানী (২৫) নিহত হন। তিনি ওই উপজেলার হরিণমারী ক্যাম্পেরহাট গ্রামের পশিরুলের ছেলে।

আরও পড়ুন...


ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত