ইভিএমে ভোটগ্রহণ, অভিজ্ঞতা না থাকায় অস্বস্তিতে ভোটাররা

ইভিএমে ভোট দিচ্ছেন ভোটাররাকড়া নিরাপত্তার মধ্যে দিয়ে রবিবার (২৪ মার্চ) সকাল থেকে শান্তিপূর্ণভাবে রংপুরের দুই উপজেলায় ভোটগ্রহণ চলছে। রংপুর সদর উপজেলায় ইভিএম (ইলেকট্রনিক ভোটিং ডিভাইস) মেশিনে ভোট নেওয়া হচ্ছে। অভিজ্ঞতা না থাকায় ভোট দিতে এসে হিমশিম খাচ্ছেন ভোটাররা। আগে থেকেই এই পদ্ধতিতে ভোট দেওয়ার ওপর প্রশিক্ষণ দেওয়া হলে এই সমস্যা হতো না বলে জানিয়েছেন  ভোটাররা।

রংপুর সদর উপজেলার ৫ ইউনিয়নের ৪৭ কেন্দ্রে ইভিএমে ভোট নেওয়া হচ্ছে। এছাড়া মিঠাপুকুর উপজেলার  এক হাজার ৮০০ কেন্দ্রে ব্যালটের মাধ্যমে ভোট নেওয়া হচ্ছে। এই দুই উপজেলায় চেয়ারম্যান পদে ৯, ভাইস চেয়ারম্যান পদে ৮ ও মহিলা ভাইস চেয়ারম্যান ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সব প্রস্তুতি নিয়েছে প্রশাসন।

নারী ভোটারদের লাইনসরেজমিনে রংপুরের সদর উপজেলার শিবরাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা গেছে ভোটাররা ইভিএমে ভোট দিচ্ছেন। নারী ভোটার সরজিনা বেগম বলেন, আগে থেকে প্রশিক্ষণ না থাকায় ভোট দিতে সমস্যা হয়েছে। কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সহায়তায় ভোট দিয়েছেন।

একই কথা জানালেন হরিদেবপুর গ্রামের সালাম, আবেদা বেগমসহ বেশ কয়েকজন ভোটার।

শিবের বাজার ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার সরোয়ার রহমান জানালেন, ভোটা উপস্থিতি কম। তবে দুপুরের পর ভোটার  বাড়বে বলে আশা করছেন।

নারী ভোটারদের লাইনকোতোয়ালি থানার ওসি সাজেদুল ইসলাম জানালেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। কেউ কোনও ধরনের অরাজকতার চেষ্টা করলে কঠোরভাবে প্রতিরোধ করা হবে।

মিঠাপুকুর উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে  ভোটার উপস্থিতি কম বলে জানিয়েছেন কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা।

আরও পড়ুন:

কেন্দ্র দখলে বাধা দেওয়ায় চন্দনাইশে গোলাগুলি, পুলিশ সদস্য আহত

চাঁপাইনবাবগঞ্জে ভোটার উপস্থিতি কম

দুই কেন্দ্রে এক ঘণ্টায় ৪০ ভোট