আচার খে‌য়ে অসুস্থ‌ ১২ শিক্ষার্থী

হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থীরাআচার বি‌ক্রেতার আচার খে‌য়ে অসুস্থ‌ হ‌য়ে প‌ড়ে‌ছে কু‌ড়িগ্রা‌মের না‌গেশ্বরী‌ উপজেলার এক‌টি সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ের ১২ শিক্ষার্থী। ব‌মি ও পেটে ব্যথা নিয়ে ১১ জনকে না‌গেশ্বরী স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে এবং একজন‌কে কু‌ড়িগ্রাম জেনা‌রেল হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়েছে।

শ‌নিবার (১৫ ফেব্রুয়া‌রি) সকা‌লে উপ‌জেলার চ‌ন্ডিপুর সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ে এ ঘটনা ঘ‌টে। না‌গেশ্বরী স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সের জরুরি বিভা‌গের দা‌য়িত্বরত চি‌কিৎসক ডা. শিউ‌লি আক্তার এ তথ‌্য জানিয়েছেন।

এ ঘটনার পর আচার বি‌ক্রেতা ইমান আলী‌কে আটক ক‌রে‌ছে না‌গেশ্বরী থানা পু‌লিশ।

বিদ‌্যাল‌য়ের প্রধান শিক্ষক আব্দুর র‌শীদ জানান, আচার বি‌ক্রেতা ইমান আলী প্রতি‌দিন বিদ‌্যালয় চত্বরে আচার বি‌ক্রি ক‌রেন। শ‌নিবার সকা‌লে কিছু শিক্ষার্থী তার কাছ থেকে আচার কিনে খাওয়ার পর পেট ব‌্যথা ও ব‌মি ব‌মি ভাব হয়। প‌রে তা‌দের‌কে না‌গেশ্বরী স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে ভ‌র্তি করা হয়। একজ‌নের অবস্থা একটু খারাপ হওয়ায় তা‌কে কু‌ড়িগ্রাম জেনা‌রেল হাসপাতা‌লে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

অসুস্থ শিক্ষার্থীরা

ডা. শিউ‌লি আক্তার জানান, খা‌দ্যে বিষ‌ক্রিয়ার কারণে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। ক‌য়েকজন আচার না খে‌লেও আত‌ঙ্কে অসুস্থ‌ হ‌য়ে প‌ড়ে‌ছে। তাদের চি‌কিৎসা দি‌য়ে‌ছি। বর্তমা‌নে সবার অবস্থা ভা‌লো।

না‌গেশ্বরী থানার অ‌ফিসার ইনচার্জ (ওসি) রওশন ক‌বির বলেন, ‘আমি নি‌জেও হাসপাতা‌লে বাচ্চা‌দের সঙ্গে কথা ব‌লে‌ছি। এখন তারা ভালো আছে। আচার বি‌ক্রেতা‌কে আটক ক‌রে থানায় নেওয়া হ‌য়ে‌ছে। তা‌কে জিজ্ঞাসাবাদ চল‌ছে।’