পঞ্চগড়ে দুই ক্লিনিককে জরিমানা

পঞ্চগড় জেলা শহরের দুটি ক্লিনিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৫ জানুয়ারি) দুপুরে জেলা শহরের সিটি জেনারেল হাসপাতাল ও আইডিয়াল ক্লিনিকে অভিযান চালিয়ে ১৫ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল ইসলাম।

অভিযানে পঞ্চগড় হাসপাতালের সহকারী সার্জন ডা. এসএম শরীফ আফজাল ও গণমাধ্যমকর্মীসহ পঞ্চগড় সদর থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সিটি জেনারেল হাসপাতালের লাইসেন্স নবায়ন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে ক্লিনিক চালানো, অপারেশন থিয়েটারে পর্যাপ্ত আলো না থাকা, নার্সদের বসার জায়গা না থাকাসহ ৬টি কারণে ৫ হাজার টাকা এবং আইডিয়াল ক্লিনিকের লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশ ও অব্যাবস্থাপনায় ক্লিনিক চালানো, রোগীদের বসার ব্যবস্থা না থাকা, সার্বক্ষণিক একজন চিকিৎসক না থাকা, অদক্ষ নার্স দিয়ে ক্লিনিক চালানোর দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সিটি জেনারেল হাসপাতালের মালিক দুলাল মিয়া ও আইডিয়াল ক্লিনিকের মালিক আরজিনা বেগমকে আগামী ৪৫ দিনের মধ্যে এসব সমস্যার সমাধান করতে নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত। অন্যথায় পরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।