‘অপহরণের’ ৯ মাস পর স্কুলছাত্রী উদ্ধার, যুবক গ্রেফতার

কুড়িগ্রামের উলিপুরে ‘অপহরণের’ প্রায় সাড়ে নয় মাস পর অপহৃত এক স্কুলছাত্রীকে (১৫) উদ্ধার করেছে পুলিশ। নীলফামারী সদরের পোস্ট অফিস মোড় এলাকা থেকে ছাত্রীকে উদ্ধারের পাশাপাশি অভিযুক্ত যুবক রায়হান মিয়াকেও গ্রেফতার করা হয়।

বুধবার (২৮ জুলাই) সকালে তাদের কুড়িগ্রামে নিয়ে আসা হয়। মামলার তদন্ত কর্মকর্তা উলিপুর থানা পুলিশের উপ-পরিদর্শক আব্দুল বাতেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

অপহৃত ছাত্রীর পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৬ অক্টোবর উপজেলার বজরা ইউনিয়নের কালপানি বজরা এলাকা থেকে ওই কিশোরীকে ‘অপহরণ’ করে নিয়ে যায় একই এলাকার এমদাদুল হকের ছেলে রায়হান মিয়া (৩২)। পরে কিশোরীর বাবা গত ১২ নভেম্বর উলিপুর থানায় মামলা করেন।

রায়হান পলাতক থাকলেও এ ঘটনায় রায়হানের বাবা এমদাদুল ও ভাই আকরাম হোসেনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠায় পুলিশ। আসামিরা জামিনে বেরিয়ে এলেও রায়হান ও কিশোরীকে উদ্ধার করা সম্ভব হচ্ছিল না। প্রায় সাড়ে নয় মাস পর প্রযুক্তির সহায়তায় রায়হানের মোবাইল নম্বর ট্র্যাকিং করে অবস্থান নিশ্চিত হয় পুলিশ। মঙ্গলবার নীলফামারীর পোস্ট অফিস মোড় এলাকা থেকে রায়হানকে গ্রেফতার ও কিশোরীকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল বাতেন বলেন, প্রযুক্তির সাহায্যে আমরা তাদের অবস্থান শনাক্ত করতে সক্ষম হই। নীলফামারী সদর থানা পুলিশের সহযোগিতায় রায়হানকে গ্রেফতার ও কিশোরীকে উদ্ধার করা হয়। বুধবার দুপুরে রায়হানকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। অসুস্থ থাকায় পুলিশ পাহারায় কিশোরীর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।