ছাত্রলীগ নেতা রকি হত্যার ঘটনায় গ্রেফতার ২

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ছাত্রলীগ নেতা রকি হত্যার ঘটনায় দুইজনকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন— ইমরান (৩৪) ও রবিন (২৮)।

সোমবার (৪ অক্টোবর) দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার (এসপি) মো. তৌহিদুল ইসলাম।

তিনি বলেন, রকি হত্যা মামলার এজাহারনামীয় আসামি ইমরানকে যাত্রাবাড়ী থেকে গ্রেফতার করা হয়। সেখানে একটি লোহা গলানোর কারখানায় পরিচয় পাল্টিয়ে আত্মগোপনে ছিলেন তিনি। পরে তার দেওয়া তথ্যে রবিনকে গ্রেফতার করা হয়। তাদেরকে আদালতে তুলে রিমান্ড আবেদন করা হবে।

ইমরান জেলা শহরের পূর্বপাড়া এলাকার ইলিয়াস মিয়ার ছেলে এবং রবিন পৌর শহরের ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান হাসু মিয়ার ছেলে। রবিনের নামে একাধিক সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। এ ছাড়া সদর থানার একটি মামলার চার্জশিটভুক্ত আসামি তিনি।

গত ১১ জুলাই রাতে গাইবান্ধা জেলা শহরের পূর্বপাড়ার হালিম বিড়ি ফ্যাক্টরির সামনে আশিকুর রহমান রকির ওপর হামলা চালায় একদল দুর্বৃত্ত। তারা রকিকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন গুরুতর অবস্থায় উদ্ধার করে গাইবান্ধা জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পরদিন নিহতের বড় ভাই আতিকুর রহমান সরকার বাদী চার জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ৭-৮ জনকে আসামি করে সদর থানায় মামলা করেন।