ছাত্রলীগ নেতা রকি হত্যা: প্রধান আসামিসহ গ্রেফতার ২

গাইবান্ধার ফুলছড়ি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রকি হত্যা মামলার প্রধান আসামি কাঞ্চন ও সোহাগকে গ্রেফতার করেছে পুলিশ। 

রবিবার (১৭ অক্টোবর) রাতে সদর উপজেলার ব্রিজ রোডের কদমতলী এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। শহরের পূর্বপাড়ার নবাব আলীর ছেলে কাঞ্চন (২৮) ও সোহাগ (২৫)।

সদর থানার ওসি (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা আব্দুর রউফ মিয়া জানান, রকি হত্যার ঘটনায় চার জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ৭-৮ জনকে আসামি করে মামলা করেন তার বড় ভাই। ঘটনার তিন মাস পর হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেওয়া প্রধান আসামি কাঞ্চন ও তার ভাই সোহাগকে গোপন খবরে শহরের কদমতলি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। দুই আসামিকে সোমবার সকালে আদালতে তুলে রিমান্ড চাওয়া হবে। এ নিয়ে মামলার এজাহারনামীয় চার আসামিসহ মোট নয় জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার সবাই জেলা কারাগারে আছেন।  

উল্লেখ্য, গত ১১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে গাইবান্ধা জেলা শহরের পূর্বপাড়ার সড়কের ওপরে আশিকুর রহমান রকির ওপর হামলা হয়। তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। স্থানীয়রা গুরুতর অবস্থায় রকিকে উদ্ধার করে গাইবান্ধা জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রকির সঙ্গে থাকা দুই প্রতিবেশী আহত হন।