পঞ্চগড়ে লিকুইড অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন

পঞ্চগড়ে ১০ হাজার লিটার ক্ষমতাসম্পন্ন লিকুইড অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন করা হয়েছে। এ প্ল্যান্টের মাধ্যমে একসঙ্গে ১০০ জন রোগীকে অক্সিজেন সরবরাহ করা যাবে। করোনা এবং শ্বাসকষ্টের রোগীরা এই সেবা পাবেন।

রবিবার দুপুরে (৫ ডিসেম্বর) পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল চত্বরে এই অক্সিজেন প্ল্যাটের উদ্বোধন করা হয়। পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মাজহারুল হক প্রধান আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে এর উদ্বোধন করেন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, ইউনিসেফের অর্থায়নে প্রায় সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে স্পেকট্রা ইন্টারন্যাশনাল লিমিটেড নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এ প্ল্যান্ট নির্মাণ করে।

সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান জানান, পঞ্চগড় জেলায় এ পর্যন্ত তিন হাজার ৮২৬ জন রোগী করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন তিন হাজার ৭৫২ জন। বর্তমানে সাত জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬৭ জনের। জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৫৪ জনের, রিপোর্ট পাওয়া গেছে ১২ হাজার ২৬টির।

সিভিল সার্জনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এসএম শফিকুল ইসলাম, পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মনসুর আলম প্রমুখ বক্তব্য রাখেন।