সাদুল্লাপুরের ৩ ইউপির নির্বাচন স্থগিত

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) নির্বাচন কমিশনের এক অফিস আদেশপত্রে এই তথ্য জানা গেছে।

আগামী ১৫ জুন ওই তিন ইউনিয়নে ভোটগ্রহণের দিন ধার্য ছিল। নতুন সিদ্ধান্তে নির্বাচনী তফসিল হতে তিন ইউনিয়নকে বাদ দিয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।  

নির্বাচন পরিচালনা-২ উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত আদেশপত্রে বলা হয়েছে, বনগ্রাম, জামালপুর ও কামারপাড়াসহ আরও কয়েকটি জেলার বেশকিছু ইউপি পরিষদ নির্বাচন তফসিল হতে বাদ দেওয়ার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন। তাই আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদের নির্বাচন তফসিল হতে বাদ দিয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণে সংশ্লিষ্ট জেলা ও উপজেলা নির্বাচন অফিসারকে নির্দেশ দেওয়া হয়। এ সংক্রান্ত পত্রের অনুলিপি অবগতির জন্য মন্ত্রিপরিষদের সচিবসহ জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউনিয়নের ১৬টি গ্রামকে সম্প্রতি শহর ঘোষণা ও সীমানা নির্ধারত সংক্রান্ত দুই দফায় গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এই গেজেটের সূত্রেই তিন ইউনিয়ন পরিষদের নির্বাচন হওয়া না হওয়া নিয়ে অভিযোগ ও পাল্টা অভিযোগ তোলেন স্থানীয় জনপ্রতিনিধিরা। নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে কয়েক দফায় বিক্ষোভ, মানববন্ধন ও স্বারকলীপি প্রদানসহ বিভিন্ন কর্মসুচি পালন করেন স্থানীয়রা।