ছাত্রীদের ক্লাসে ঢুকে যাওয়া বখাটের এক বছরের কারাদণ্ড

দিনাজপুরের বিরামপুরে শ্রেণিকক্ষে ঢুকে ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগে মো. আরিফ হোসেন (১৯) নামের এক যুবকের এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২১ মে) দুপুরে বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে এই কারাদণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত আরিফ হোসেন বিরামপুর পৌর শহরের ইসলামপাড়া মহল্লার আমিনুর রহমানের ছেলে। শনিবার বেলা ১১টায় বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আরমান হোসেন জানান, বেলা ১১টার দিকে বিরামপুর পাইলট স্কুলে ছাত্রীদের শ্রেণিকক্ষে ঢুকে যায় বখাটে আরিফ। এ সময় ছাত্রীরা তার কাছে ক্লাস রুমে ঢুকেছে এর ব্যাখ্যা চায়। আরিফ ক্ষিপ্ত হয়ে চাকু বের করে ছাত্রীদের ভয়ভীতি দেখায়। ছাত্রীরা ভয়ে চিৎকার দিলে প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকরা এসে তাকে আটক করে বিদ্যালয়ের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজুকে জানান।

খায়রুল আলম রাজু জানান, খবর পেয়ে তিনি তাৎক্ষণিকভাবে ইউএনও এবং পুলিশকে নিয়ে স্কুলে যান।

নাম প্রকাশে অনিচ্ছুক বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একাধিক ছাত্রী এবং অভিভাবক অভিযোগ করে জানান, স্কুলে আসা যাওয়ার পথে কয়েকটি বখাটে গ্রুপ নিয়মিত ছাত্রীদের উত্ত্যক্ত করে। প্রতিনিয়ত বখাটেরা স্কুল গেটের সামনে মোটরসাইকেল নিয়ে মহড়া দিয়ে আসছে। তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা না নেওয়ার ফলে আজ ছাত্রীদের ক্লাস রুমে পর্যন্ত বখাটেরা গিয়েছে।

ইউএনও পরিমল কুমার জানান, স্কুলে গিয়ে ছাত্রী ও শিক্ষকদের কাছ থেকে ঘটনার বিস্তারিতে শুনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আরিফকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। শিক্ষার্থীদের আসা-যাওয়ার পথে বখাটের উৎপাত বন্ধে পুলিশের সমন্বয়ে প্রতিনিয়ত অভিযান পরিচালনা করা হবে।