একসঙ্গে ৩ সন্তানের জন্ম, চিন্তিত মা-বাবা

গাইবান্ধায় একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন গৃহবধূ রুমা বেগম। জন্ম নেওয়া তিন জনেই কন্যা শিশু। সোমবার (২৭ জুন) সকালে সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের মধ্য ভাঙ্গামোড় (টুবরিপাড়া) গ্রামের নিজ বাড়িতে অস্ত্রোপচার ছাড়াই তিনি সন্তান জন্ম দেন। বর্তমানে মা ও শিশুরা সুস্থ আছেন। 

গৃহবধূর স্বামী আশাদুল প্রামাণিক পেশায় কৃষক। একসঙ্গে তিন সন্তান জন্মের পর খুশি হলেও তাদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত রুমা-আশাদুল দম্পতি। এই দম্পতির ঘরে আরিফা আকতার নামে সাত বছরের এক মেয়ে ও রবিউল ইসলাম নামে পাঁচ বছরের এক ছেলে রয়েছে।

আশাদুল প্রামাণিক বলেন, নিজের সম্পদ বলতে কিছু নেই। ভাইয়ের জমিতে ঘর করে কোনও রকমে বসবাস করছি। অন্যের জমিতে কৃষি কাজ করে যা আয় তা ‍দিয়েই চলে সংসার। নিজের শারীরিক অবস্থাও ভালো নেই। দীর্ঘদিন ধরে পেটে একটি টিউমার হয়ে অসুস্থতায় ভুগলেও অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছি না। এখন জন্ম নেওয়া তিন সন্তানসহ সাত সদস্যের সংসার চলবে কী করে, তা নিয়ে দুশ্চিন্তা বাড়ছে। 

খবর পেয়ে নবজাতক শিশুদের দেখতে আসেন দামোদরপুর ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. শাহজাহান প্রামাণিক। এ সময় তিনি ইউনিয়ন পরিষদে আলোচনা করে রুমা-আশাদুল দম্পতিকে সহযোগিতার আশ্বাস দেন। পাশাপাশি তিনি দরিদ্র-অসহায় রুমা-আশাদুল দম্পতির পরিবারকে সহযোগিতার জন্য প্রশাসন ও জনপ্রতিনিধিসহ বিত্তবানদের কাছেও সহযোগিতার দাবি জানান।

জন্মের পর তিন শিশু ও মা রুমা বেগমের শারীরিক অবস্থা দেখতে ওই বাড়িতে আসেন স্থানীয় পল্লী চিকিৎসক ডা. মো. আলমগীর হোসেন। তিনি জানান, বর্তমানে তিন শিশু ও তাদের মা সুস্থ আছেন।