৪ মন্দিরের প্রতিমা ভাঙচুর, যুবক আটক

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় এক রাতে চারটি পারিবারিক পূজা মন্দিরে হামলা ও প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় হাতেনাতে অভিযুক্ত আরিফুল ইসলাম নামে এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। 

সোমবার দিবাগত রাতে উপজেলার তালুককানুপুর ইউনিয়নের দামোদরপুরের হিন্দুপাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে। এর মধ্যে দুটি লক্ষ্মী মন্দির, একটি কালী মন্দির ও একটি শিব মন্দির। ভাঙচুর করা হয় এসব মন্দিরের ভেতরে থাকা বিভিন্ন প্রতিমার মাথা, হাত-পাসহ বিভিন্ন অংশ।

খবর পেয়ে মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ প্রধান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফ হোসেন ও ওসি ইজার উদ্দীন।

এ সময় তারা গ্রামের হিন্দু পরিবারের মানুষের সঙ্গে আলোচনা করে নিরাপত্তা জোরদার ও জড়িতদের শাস্তির আশ্বাস দেন। একইসঙ্গে ক্ষতিগ্রস্ত চারটি মন্দির মেরামতের জন্য ১০ হাজার টাকা করে সহযোগিতা করা হয়।

ঘটনাস্থল পরিদর্শনকারী গোবিন্দগঞ্জ থানার ওসি ইজার উদ্দিন স্থানীয়দের বরাত দিয়ে জানান, রাতে আরিফুল ইসলাম মোটরসাইকেল করে এসে মন্দিরে হামলা চালায়। এ সময় লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে মন্দিরে থাকা প্রতিমা ভাঙচুর করতে থাকে আরিফুল। স্থানীয়রা তাৎক্ষণিক আরিফুলকে আটক করে ৯৯৯ নম্বরে ফোন দেন। পরে পুলিশ রাতেই অভিযুক্ত আরিফুলকে আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।