গৃহবধূকে ন্যাড়া করে নির্যাতন, স্বামী ও শ্বশুর-শাশুড়ি গ্রেফতার

দিনাজপুরের বিরলে যৌতুকের জন্য গৃহবধূকে ন্যাড়া করে নির্যাতনের অভিযোগে স্বামী ও শ্বশুর-শাশুড়িকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার (৭ আগস্ট) বিকালে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। 

এর আগে শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার ১০ নম্বর রাণীপুকুর ইউনিয়নের কাজিপাড়া বিলাইমারি গ্রামে এ নির্যাতনের ঘটনা ঘটে। বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফখরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। রবিবার ওই গৃহবধূ বাদী হয়ে থানায় মামলা করলে অভিযান চালিয়ে স্বামী ও শ্বশুর-শাশুড়িকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- স্বামী মজিবর রহমান (৩৫), শ্বশুর আব্দুল হাসিম (৬০) এবং শাশুড়ি মনোয়ারা বেগম। নির্যাতনের শিকার ওই গৃহবধূ বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

মামলার এজাহারের বরাত দিয়ে ওসি জানান, প্রায় আট বছর আগে ওই নারীর সঙ্গে হাসিম আলীর বিয়ে হয়। তাদের সংসারে ছয় বছরের এক কন্যাসন্তান রয়েছে। বিয়ের কিছুদিন পর থেকে স্বামী ও শ্বশুর-শাশুড়ি দুই লাখ টাকা যৌতুক দাবি করে গৃহবধূকে প্রায়ই নির্যাতন করতেন। 

শনিবার রাত সাড়ে ১২টার দিকে ঘুমাতে যাওয়ার আগে যৌতুকের দুই লাখ টাকা নিয়ে আসার জন্য গৃহবধূকে চাপ দেন শ্বশুর-শাশুড়ি। একইসঙ্গে সংসার ভেঙে দেওয়ার হুমকি দেন। যৌতুক দিতে অস্বীকৃতি জানালে স্বামী ক্ষিপ্ত হয়ে তাকে মারধর করেন। একপর্যায়ে শ্বশুর ও শাশুড়ির সহযোগিতায় তাকে বেঁধে মাথা ন্যাড়া করে দেন স্বামী। রবিবার সকালে গৃহবধূ বিষয়টি স্থানীয় ইউপি সদস্যকে জানালে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর ওই গৃহবধূ থানায় মামলা করেন।

ওসি ফখরুল ইসলাম বলেন, গৃহবধূ বাদী হয়ে স্বামী ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে মামলা করেছেন। মামলার পর তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বিকালে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।