পঞ্চগড়ে ১৫ টাকা দরে মিলবে চাল  

পঞ্চগড় জেলার পাঁচ উপজেলা ও তিনটি পৌরসভাসহ ৪৩টি ইউনিয়নের এক লাখ ২৬ হাজার নিম্ন আয়ের মানুষকে স্বল্পমূলে খাদ্য সামগ্রী দেওয়া হবে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) থেকে ওএমএস, টিসিবি ও খাদ্যবান্ধব কর্মসূচির উদ্বোধন উপলক্ষে বুধবার (৩১ আগস্ট) দুপুরে এক ব্রিফিংয়ে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম এ কথা বলেন।
 
জেলা প্রশাসক বলেন, সরকারি ছুটির দিন ছাড়া পাঁচ উপজেলা ও তিন পৌরসভায় ১৮ জন ডিলারের মাধ্যমে ৩০ মেট্রিকটন চাল বিতরণ করা হবে। প্রত্যেকে ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল কিনতে পারবেন। এতে প্রতিদিন ছয় হাজার মানুষ এই সুবিধা পাবেন। এছাড়া চতুর্থ ধাপে ওএমএসের ডিলারদের মাধ্যমে টিসিবির পণ্য হিসেবে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি মশুর ডাল ৬৫ টাকা দরে কেনা যাবে। 

টিসিবির কার্ডধারীরা অগ্রাধিকার ভিত্তিতে দুই দফায় ১০ কেজি চাল কিনতে পারবেন। খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নিবন্ধকৃত ৫১ হাজার তিন জন নিম্নআয়ের মানুষ জেলার ৮৮ জন ডিলারের মাধ্যমে ১৫ টাকা কেজি দরে ৩০ কেজি চাল কিনতে পারবেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, জেলায় পর্যাপ্ত চাল মজুত রয়েছে। প্রত্যেক ডিলারের দোকানে পুলিশ ও আনসার এবং উপজেলা পর্যায়ের একজন কর্মকর্তা মনিটরিংয়ের দায়িত্বে থাকবেন। এসব কর্মসূচি ৩০ নভেম্বর পর্যন্ত চলবে।

প্রেস বিফ্রিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, জেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল হক খন্দকারসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।