পঞ্চমবারের মতো বিজয়ী রমেশ চন্দ্র সেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-১ আসন থেকে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন রমেশ চন্দ্র সেন। নৌকা প্রতীক নিয়ে ২ লাখ ৫ হাজার ৩১৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। তার প্রতিদ্বন্দ্বীদের সবারই জামানত বাজেয়াপ্ত হয়েছে।

নিকটতম প্রতিদ্বন্দ্বী জাপা প্রার্থী মো. রাজিউল রাজি (লাঙ্গল)-পেয়েছেন ১৩ হাজার ৯৪০ ভোট, তৃতীয় স্বতন্ত্র প্রার্থী তাহমিনা আক্তার মোল্লা (ঈগল) পেয়েছেন ৬ হাজার ৮৬৩ ভোট।

ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের অবিসংবাদিত নেতা তিনবারের সংসদ সদস্য খাদেমুল ইসলামের মৃত্যুতে শূন্য আসন ঠাকুরগাঁও-১ থেকে ১৯৯৭ সালের উপনির্বাচনে প্রথমবার এমপি নির্বাচিত হন রমেশ চন্দ্র সেন। ২০০৮, ২০১৩, ২০১৮ সালে লাগাতার সংসদ সদস্য থাকার ধারাবাহিকতায় এবার পঞ্চমবারের মতো তিনি বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হলেন।

রমেশ চন্দ্র সেন ঠাকুরগাঁও-১ আসনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রতিপক্ষ। তিনি বিএনপি মহাসচিবের বিরুদ্ধে সংসদ নির্বাচনে তিনবার সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করে দুই বার জিতেছেন, হেরেছেন একবার।

রাজনীতির বাইরে তার মূল পেশা ছিল ব্যবসা। কৃষি কাজের সঙ্গেও যোগসূত্র ছিল। তবে এখন তিনি রাজনীতি ও জনসেবায় নিজেকে সার্বক্ষণিকভাবে নিয়োজিত রেখেছেন।

প্রবীণ এই রাজনীতিক অনেক চড়াই উৎরাই পেরিয়ে এখন এ অঞ্চলে আওয়ামী লীগের এক পরীক্ষিত সৈনিক ও ভরসার বটবৃক্ষ হয়ে উঠেছেন।