সিলেটে ছাত্রলীগকর্মী হত্যার ঘটনায় আটক ৪

আটকসিলেট নগরের টিলাগড়ে আধিপত্যের জের ধরে ছাত্রলীগকর্মী তানিম খান হত্যার ঘটনায় চার জনকে আটক করা হয়েছে। সোমবার (৮ জানুয়ারি) সকালে পুলিশ টিলাগড়সহ আশপাশ এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। তারা আজাদ গ্রুপের কর্মী বলে পুলিশ জানায়।
খুনের সঙ্গে আর কারও সংশ্লিষ্টতা রয়েছি কিনা সে বিষয়টি জানার জন্য আটকদেরকে সিলেট মহানগর পুলিশের শাহপরাণ থানায় আটক রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
আটক ব্যক্তিরা হলেন- জয়নাল আবেদীন ডায়মন্ড, রুহেল আহমদ, জাকির আহমদ ও সৈয়দ আবিদ।
সিলেট মহানগর পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, সিলেট সরকারি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তানিম খান হত্যার ঘটনার সঙ্গে আজাদ গ্রুপের ডায়মন্ড ও রুহেলের কাছ থেকে কিছু তথ্য পুলিশ পেয়েছে। পুলিশ প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে ঘটনার সঙ্গে ডায়মন্ড ও রুহেলের সংশ্লিষ্টতা রয়েছে। তাদেরকে মামলার আসামিও করা হবে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার আব্দুল ওয়াহাব (গণমাধ্যম) বলেন, ‘তানিম হত্যার ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ডায়মন্ডসহ চার জনকে আটক করেছে। তাদেরকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বেশ কিছু তথ্য ও ঘটনার সঙ্গে জড়িত অন্যদের নামও পাওয়া গেছে তাদের কাছ থেকে। বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে।’
উল্লেখ্য, রবিবার (৭ জানুয়ারি) সিলেট নগরের টিলাগড় এলাকায় আধিপত্যের জের ধরে কাউন্সিলর আজাদ গ্রুপের অনুসারীদের হামলায় নিহত হন সরকারি কলেজ ডিগ্রি ২য় বর্ষের শিক্ষার্থী তানিম খান। নিহত তানিম জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রঞ্জিত গ্রুপের কর্মী। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ হয়। সেই সংঘর্ষের জেরে এ হামলার ঘটনা ঘটে।