সম্প্রীতি বজায় রাখতে মাদ্রাসা শিক্ষকদের এগিয়ে আসার আহ্বান

ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে মাদ্রাসা শিক্ষকদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান। তিনি বলেন, ধর্মীয় মুল্যবোধ, দেশপ্রেম ও পারস্পরিক শ্রদ্ধা নিয়ে মাদ্রাসা শিক্ষকদের কাজ করতে হবে। সকল ধর্মের লোকদের মধ্যে বন্ধন জোরদার করতে তাদের আরও বেশি ভুমিকা রাখতে রাখতে হবে।

রবিবার (১৭ অক্টোবর) সকালে অনলাইনে যুক্ত হয়ে মাদ্রাসা শিক্ষকদের সঙ্গে মতবিনিময়ের সময় একথা বলেন। সভায় দেশের ৩০০টি মাদ্রাসার শিক্ষক অংশ নেন।

সাম্প্রতিক সনাতন ধর্মাবলম্বীদের পূজা অনুষ্ঠানে সংঘঠিত সহিংসতা প্রসঙ্গে মো. আমিনুল ইসলাম খান বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে দেখে ষড়যন্ত্রকারীরা সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টির অপচেষ্টায় অপপ্রচার চালাচ্ছে। মাদ্রাসা শিক্ষকদের এ বিষয়ে শুধু সচেতন হলেই চলবে না তাদের সঠিক নেতৃত্ব দিতে হবে।’

আমিনুল ইসলাম মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সরকারের বহুমুখী উদ্যোগ ও প্রশিক্ষণ প্রকল্প বাস্তবায়নের বিষয়ে শিক্ষকদের অবহিত করেন। এসময় মাদ্রাসা শিক্ষার্থীদের মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করে অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠায় শিক্ষকদের ভূমিকা রাখার আহ্বান জানান সচিব।