লরেন্সের বাসার সামনে রাত কাটান ১০ ব্যক্তি!

জেনিফার লরেন্সখ্যাতির বিড়ম্বনা  বোধহয় একেই বলে! হলিউডের জনপ্রিয় অভিনেত্রী জেনিফার লরেন্স প্রতিদিন ঘুম থেকে উঠে তার বাসার সামনে দশ ব্যক্তিকে দেখেন। এই ব্যক্তিরা তার ভক্ত।
তারা জেনিফারের বাসার সামনেই রাত কাটান। সুযোগের অপেক্ষায় থাকেন কখন তাদের প্রিয় অভিনেত্রীর দেখা পাবেন, সুযোগ পেলেই ছবি তুলবেন। ফলে মধুর সমস্যায় পড়েছেন জেনিফার। ভক্তদের বিরুদ্ধে অভিযোগ করতে পারছেন না, আবার এমন আচরণও মেনে নিতে পারছেন না।
সম্প্রতি ফিমেল ফার্স্টকে জেনিফার লরেন্স নিজেই এসব তথ্য জানিয়েছেন। ২৫ বছর বয়সী ‘এক্স-ম্যান: অ্যাপোক্যালিপস’ তারকা জানান, প্রতিদিন ঘুম থেকে ওঠার পর বাসার সামনে দশ ব্যক্তিকে দাঁড়িয়ে থাকা অবস্থায় দেখাটা কঠিন। একটি ছবি তোলার জন্য বেপরোয়া এসব ব্যক্তিরা তার বাসার সামনেই রাত্রিযাপন করেন।
জেনিফার বলেন, ‘আমার বাসার সামনে প্রতিদিন দশজন ব্যক্তি রাত কাটায়। আমি তাদের প্রতিদিন দেখি। এটি খুব আনন্দময় কিছু না। বিষয়টি নিয়ে আমি অন্যান্য অভিনেতা; যারা একই সমস্যায় পড়েছেন, তাদের সঙ্গে কথা বলেছি। কিন্তু আমি সত্যি চাই না কোনও অভিযোগ করতে। কারণ এটা করতে গেলেই লোকে বলবে, মুখ বন্ধ করো কোটিপতি। বলবে, তুমি কত ভাগ্যবান।’

জেনিফার আরও বলেন, ‘হ্যাঁ, সত্যি আমরা ভাগ্যবান। কিন্তু নিজের ছবির নিয়ন্ত্রণের অধিকার আমার থাকা উচিত। আমি মনে করি, লোকজন আমাকে দেখুক যখন আমি চলচ্চিত্রে অভিনয় করছি, অথবা কোনও চরিত্রে কিংবা কোনও চলচ্চিত্রের প্রচারণার সময়।’

টিভিতে অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করা এ অভিনেত্রী প্রথম নজর কাড়েন ২০১০ সালে ‘উইন্টার্স বোন’ চলচ্চিত্রের মাধ্যমে। ২০১১ সালে ‘এক্স-ম্যান: ফার্স্টক্লাস’ এ মিস্টিক চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে ব্যাপক জনপ্রিয়তা পান। ‘হাঙ্গার গেমস’ সিরিজে ক্যাটনিস এভারডিন চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে বিশ্বের সবচেয়ে বেশি আয়কারী অ্যাকশন নায়িকায় পরিণত হন জেনিফার। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

/এএ/এম/