অন্তর্জালে ‘অবুঝ পাখি’

শুটিংয়ের সময় সুন্দরবনে এভাবেই জিম্মি ছিলেন নওশাবা!পেশা তার সাংবাদিকতা। একটি অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করতে ঢাকা থেকে সুদূর সুন্দরবন গিয়েছেন। অতঃপর জিম্মি হলেন সেখানকার একটি দুষ্টচক্রের হাতে। গল্পের শুরুটা এখান থেকেই।

এটি সুন্দরবনে চিত্রায়িত ‘অবুঝ পাখি’ শিরোনামের একটি মিউজিক ভিডিওর সূচনা গল্প। গানটি গেয়েছেন বেলাল ও পূজা। তবে এতে অনুসন্ধানী প্রতিবেদকের চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী নওশাবা।  
যা এখন থেকে চাইলে যে কেউ দেখে নিতে পারবেন। জানতে পারবেন সেই নারী সাংবাদিকের পরিণতি কী হলো। আজ বৃহস্পতিবার রাতে এটি মুক্ত হয়েছে সিডি চয়েসের ইউটিউব চ্যানেলে।
নওশাবা বলেন, ‘ভিডিওটি দেখে আরাম লাগছে। দারুণ একটা কাজ করেছি। টানা তিন দিন নেটওয়ার্কের বাইরে থেকে কাদা-জলে-জঙ্গলে অনেক কষ্ট করেছি আমরা।’
ভিডিওটি দেখুন এই লিংকে:

আরও জানালেন, এবারই প্রথম তাকে মিউজিক ভিডিওর মডেল হিসেবে দেখছেন দর্শক।
গেল ঈদে সিডি চয়েসের ব্যানারে প্রকাশ পেয়েছে বেলাল খান ও পূজা’র দ্বৈত গান ‘অবুঝ পাখি’। যার ভিডিওটি নির্মাণ করেছে প্রেক্ষাগৃহ। গানটি যৌথভাবে লিখেছেন শিল্পীদ্বয়। পূজার সঙ্গে কণ্ঠের পাশাপাশি এর সুর করেছেন বেলাল নিজেই।
গানটির ভিডিওতে সাংবাদিক চরিত্রে নওশাবা ছাড়াও অংশ নিয়েছেন মডেল অন্তুসহ বেশ কজন মডেল। ভিডিওতে আছেন বেলাল-পূজাও।
পূজা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গল্প নির্ভর মিউজিক ভিডিও এটি। যে গল্পের মধ্যে বাস্তবতাও রয়েছে কিছু। অনেক কষ্ট হয়েছে আমাদের। আশা করছি এটি বছরের সেরা একটি কাজ হবে।’

শুটিংয়ের ফাঁকে সুন্দরবনে বেলাল-পূজার সেলফি।/এস/এমএম/