X
রবিবার, ২৬ মে ২০২৪
১২ জ্যৈষ্ঠ ১৪৩১

ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০

বিনোদন রিপোর্ট
২১ এপ্রিল ২০২৪, ১৫:০৩আপডেট : ২৪ এপ্রিল ২০২৪, ১২:০৭

একসঙ্গে দুই উৎসব-ঈদ ও পহেলা বৈশাখ। ফলে সিনেমা-নাটকে জমজমাট এক ঈদ পার করেছে শোবিজ জগত। সাম্প্রতিক সময়ের সর্বোচ্চ সংখ্যক সিনেমা (১১টি) যেমন বড় পর্দায় উঠেছে, তেমনি টেলিভিশন ও ইউটিউব মিলিয়ে নতুন নাটকের সংখ্যাও ছয় শতাধিক। এসব নাটক ঈদের আগে থেকেই প্রচার শুরু হয়েছে। দশম দিনে এসে এখনও নতুন নতুন নাটক আসছে অন্তর্জালে। যদিও ভিউ সব কিছু নয়; তবু এই অন্তর্জালের যুগে দর্শকপ্রিয়তার অন্যতম মাপকাঠি ভিউ। এছাড়া ইউটিউবের ট্রেন্ডিং তালিকাও বুঝিয়ে দেয়, দর্শক কোন নাটকে ডুবে আছে। সেসব ঘেঁটে ঈদের জনপ্রিয় ১০টি নাটকের খোঁজ নেওয়া যাক... 

শ্বশুর বাড়িতে ঈদ

অন্তর্জালে অসামান্য জনপ্রিয়তা পেয়েছে নিলয়-হিমি জুটি। সারা বছরই তাদের অভিনীত নাটক মুক্তি পায় এবং দর্শকও তা উপভোগ করে। এই ঈদেও ভিউ বিচারে এগিয়ে রয়েছে তাদের নাটকটি। এটি ঈদের দুই দিন আগে (৯ এপ্রিল) এনএএফ এন্টারটেইনমেন্ট চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে। ইতোমধ্যে ভিউ ছাড়িয়েছে ১৯ মিলিয়ন! এটি পরিচালনা করেছেন মহিন খান। অভিনয়ে নিলয় আলমগীর ও জান্নাতুল সুমাইয়া হিমির সঙ্গে আরও আছেন তারিক আনাম খান, সাবেরী আলম প্রমুখ। প্রতিবেদনটি তৈরির সময় ইউটিউব ট্রেন্ডিংয়ে চার নম্বরে আছে এটি। 
 

শেষমেশ

নির্মাতা যখন কাজল আরেফিন অমি, তখন ভিউ, ট্রেন্ডিং কিংবা আলোচনায় এগিয়ে থাকাটাই স্বাভাবিক। হ্যাঁ, এই ঈদের সবচেয়ে আলোচিত নাটক এটি। দর্শক-সমালোচকের প্রশংসায়ও এগিয়ে আছে এই নাটক। গত ১৩ এপ্রিল ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয় নাটকটি। সাত দিনেই এর ভিউ এক কোটি ছুঁইছুঁই। প্রচারের পর থেকেই ট্রেন্ডিংয়ের প্রথম দিকে রয়েছে এটি, এই মুহূর্তে অবস্থান তিন-এ। মায়ের প্রতি ছেলের ভালোবাসার চেনা গল্পে নির্মিত নাটকটিতে অভিনয় করেছেন মনিরা মিঠু, জিয়াউল হক পলাশ, পারসা ইভানা, সাইদুর রহমান পাভেল, শিমুল শর্মা, জিল্লুর রহমান প্রমুখ। 

তুই আমারই 

এ প্রজন্মের দুই নবীন তারকা মুশফিক ফারহান ও সাদিয়া আয়মান জুটি বেঁধে অভিনয় করেছেন এতে। নাটকটি পরিচালনা করেছেন মো. তৌফিকুল ইসলাম। রোম্যান্টিক গল্পের এই নাটক গত ১২ এপ্রিল সিএমভির ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়। এর ভিউ ছাড়িয়েছে ৭ দশমিক ৭ মিলিয়ন। ট্রেন্ডিংয়ে নাটকটির অবস্থান ৯। 
 

তখন যখন

নির্মাতা মিজানুর রহমান আরিয়ান বরাবরই প্রেম-ভালোবাসার গল্প তুলে ধরেন। এবারও ব্যতিক্রম ঘটেনি। ত্রিকোণ প্রেমের গল্পে বানিয়েছেন নাটকটি। প্রশংসাও মিলছে দর্শকের কাছ থেকে। এতে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান, সাদিয়া আয়মান ও নাজনীন নিহা। গত ৯ এপ্রিল এটি সিএমভির ইউটিউব চ্যানেলে ছাড়া হয়। ৭ দশমিক ৭ মিলিয়নের বেশি ভিউ নিয়ে ট্রেন্ডিংয়ে নাটকটি রয়েছে ১২ নম্বরে। 
 

বিসর্জন

ভালোবাসার গল্পে জুটি বেঁধে অভিনয় করেছেন মুশফিক ফারহান ও তানজিন তিশা। নাটকটি পরিচালনা করেছেন মেহেদী হাসান হৃদয়। গত ৮ এপ্রিল এটি পিকক এন্টারটেইনমেন্ট চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে। এরই মধ্যে ভিউ ছাড়িয়েছে ৫ দশমিক ৫ মিলিয়ন। এই মুহূর্তে নাটকটি ট্রেন্ডিং তালিকার ৩১তম স্থানে রয়েছে। 
 

ইয়ো ইয়ো জামাই

এটিও নিলয়-হিমি জুটির নাটক। পরিচালনা করেছেন মো. মেহেদী হাসান জনি। ৮ এপ্রিল সুলতান এন্টারটেইনমেন্ট চ্যানেলে আপলোড করা হয়েছে এই নাটক। এই মুহূর্তে ভিউ ৫ দশমিক ১ মিলিয়ন ট্রেন্ডিংয়ে নাটকটির অবস্থান ৩২।
 

সন্ধ্যা ৭টা

অভিনেতা হিসেবে জনপ্রিয় হলেও জিয়াউল হক পলাশ একজন নির্মাতাও। এই ঈদে তার নির্মাণে এসেছে নতুন নাটক। একটি গ্রাম ও অপূর্ণ ভালোবাসার গল্পে এটি বানিয়েছেন তিনি। অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, পারসা ইভানা, এরফান মৃধা শিবলু, মুসাফির সৈয়দ বাচ্চু, সাইদুর রহমান পাভেল প্রমুখ। গত ১১ এপ্রিল এটি ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্টের চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে। বর্তমানে এর ভিউ ৪ দশমিক ৮ মিলিয়নের বেশি এবং ট্রেন্ডিংয়ে অবস্থান ২৫। 
 

আদরে থেকো

অন্তর্জালে আসার পাঁচ দিনে ভিউ ৪ দশমিক ২ মিলিয়ন; ট্রেন্ডিং তালিকায় রয়েছে ১১ নম্বরে। নাটকটি পরিচালনা করেছেন মোহন আহমেদ। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন নিলয় আলমগীর ও জান্নাতুল সুমাইয়া হিমি। এটি দেখা যাচ্ছে এনএএফ এন্টারটেইনমেন্ট চ্যানেলে। 

গরিবের বউ ৭

কয়েক বছর ধরে গানের চেয়ে নাটকেই বেশি লগ্নি করছে প্রযোজনা প্রতিষ্ঠান ঈগল মিউজিক। অভিনয়ে নতুন তরুণ-তরুণীদের নিয়ে আসছে, আর তাদের দিয়েই পরপর নাটক বানাচ্ছে। এই ঈদ উপলক্ষে গত ১৪ এপ্রিল উল্লেখিত নাটকটি ছেড়েছে প্রতিষ্ঠানটি। ৪ দশমিক ২ মিলিয়ন ভিউ নিয়ে নাটকটি রয়েছে ট্রেন্ডিংয়ের ১৪-তে। এতে অভিনয় করেছেন ইফতেখার ইফতি, মুমু, ফিরোজ খান, শিবলি সরকার প্রমুখ। 
 

বাড়ি গাড়ি নারী

নাটকটি পরিচালনা করেছেন তাইফুর জাহান আশিক। অভিনয়ে আছেন মোশাররফ করিম, তানহা তাসনিয়া, শামীম জামান প্রমুখ। ৪ দশমিক ২ মিলিয়নের বেশি ভিউ নিয়ে ট্রেন্ডিংয়ে এর অবস্থান ২৪-এ। গত ১৩ এপ্রিল নাটকটি ছাড়া হয়েছে। এটি দেখা যাচ্ছে বাংলাভিশন ড্রামা ইউটিউব চ্যানেলে। 

 

/কেআই/এমএম/
সম্পর্কিত
‘তোর ভাতের প্লেটে আমার দেয়া কিছু ঘৃণা থাকুক’
‘তোর ভাতের প্লেটে আমার দেয়া কিছু ঘৃণা থাকুক’
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
আচমকা এলো দেড় মিনিটের উসকানিমূলক ‘তুফান’!
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
ঢাকার জ্যাম আর গরম নিয়ে প্রেমের গান!
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
বিনোদন বিভাগের সর্বশেষ
কান ২০২৪: স্বর্ণপামসহ পুরো বিজয়ী তালিকা
কান ২০২৪: স্বর্ণপামসহ পুরো বিজয়ী তালিকা
সব জল্পনা ছাপিয়ে স্বর্ণপাম জিতলো আমেরিকার ‘আনোরা’
কান উৎসব ২০২৪সব জল্পনা ছাপিয়ে স্বর্ণপাম জিতলো আমেরিকার ‘আনোরা’
গ্রাঁ প্রিঁ জিতে ভারতীয় নারী নির্মাতার ইতিহাস
কান উৎসব ২০২৪গ্রাঁ প্রিঁ জিতে ভারতীয় নারী নির্মাতার ইতিহাস
জুরি প্রাইজ পেলো দর্শকপ্রিয় ছবিটি
কান উৎসব ২০২৪জুরি প্রাইজ পেলো দর্শকপ্রিয় ছবিটি
সেরা পরিচালকের পুরস্কার গেলো পর্তুগালে
কান উৎসব ২০২৪সেরা পরিচালকের পুরস্কার গেলো পর্তুগালে